October 2, 2022, 6:23 am

বাম জোটের হরতালে নির্বিঘ্নে চলছে যানবাহন

যমুনা নিউজ বিডিঃ জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যসহ নিত্যপণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে চলছে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতাল। হরতালের সমর্থনে জোটের নেতাকর্মীরা পল্টন এলাকায় মিছিল করলেও ছিল না কোনো উত্তাপ। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ৬টায় বাম জোটের এ হরতাল শুরু হলেও রাজধানীর বায়তুল মোকাররম, জিরো পয়েন্ট, গুলিস্তান, প্রেস ক্লাব এলাকার সড়কগুলোতে নির্বিঘ্নে চলছে যানবাহন। অফিসের জন্য বের হয়েছেন মানুষজন। ব্যবসায়ীরা খুলতে শুরু করেছেন দোকানপাট।

সরেজমিন দেখা যায়, অন্যান্য দিনের মতো সকাল থেকেই সড়কে চলছে গণপরিবহনসহ সব ধরনের যানবাহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সে সংখ্যা বাড়ছে।

সকাল থেকে দেখা যায়, রাজধানীর সড়কে ছিল চোখে পরার মত যানবাহন। আজ সারাদেশে অর্ধদিবস হরতাল হলেও দেখে বুঝার কোন উপায় নেই। সড়কগুলোতে নির্বিঘ্নে চলছে যানবাহন। অফিসের জন্য বের হয়েছেন মানুষজন। তবে বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা যায়। অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য তারা বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করছেন।   অসিম পরিবহনের চালক আফজাল হোসেন বলেন, আজকে হরতাল কিনা জানি না। এখন তো আর আগের মত হরতাল হয় না। এছাড়া আমার পরিবার চালানোর জন্য আমাকেই কাজ করতে হয়। আমার কাজটা তো আর অন্য কেউ করে দেবে না।

বিকল্প পরিবহনের হেলপার মো. কালাম বলেন, বাসে সকাল থেকেই যাত্রীদের অনেক ভিড়। এখন পর্যন্ত আমি কোথাও হরতাল পালন করতে দেখিনি।   বেসরকারী প্রতিষ্ঠানের চাকুরীজীবী মাসুম হাসান বলেন, আমাদের অফিস করতে হবে। রাজনৈতিক নেতাকর্মীরা তাদের কর্মসূচি পালন করবে। তবে যেহেতু জনসংশ্লিষ্ট দাবি নিয়ে এ হরতাল, তাই সমর্থন করি।

এদিকে হরতালে যেকোনো ধরনের নাশকতা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে পুলিশের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD