April 26, 2024, 3:48 pm

কাতারেই বিশ্বকাপ জিতবে মেসির আর্জেন্টিনা!

যমুনা নিউজ বিডিঃ ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮… চারটা বিশ্বকাপ খেলে ফেলেছেন। তবে লিওনেল মেসি তার দলকে বিশ্বকাপ জেতাতে পারেননি একবারও। একবার খুব কাছে চলে গিয়েছিলেন অবশ্য। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে যোগ করা অতিরিক্ত সময়ে গোল খেয়ে আর বিশ্বকাপ স্বপ্ন সত্যি করা হয়নি মেসির। তবে ৮ বছর পর এই আক্ষেপটা এবার ঘুচতে যাচ্ছে তার, বিশ্বাস জার্মান কিংবদন্তি ইউর্গেন ক্লিন্সমানের।

সবকিছু ঠিকঠাক থাকলে এবার মেসি খেলবেন তার পঞ্চম বিশ্বকাপ। ৩৬ বছর বয়সী মেসি এবারই যে আক্ষেপটা ঘুচিয়ে ফেলতে চাইবেন, তা বলাই বাহুল্য। গেল বছর ২৮ বছরের আক্ষেপ ঘুচিয়ে কোপা আমেরিকা জেতা আর্জেন্টিনা এবারও বিশ্বকাপ শিরোপার জোর দাবিদার।

সাবেক জার্মান কোচ ক্লিন্সমানের আশা, এবার বিশ্বকাপ জিতবেন মেসি, যা তার জন্য ক্রিসমাসের উপহার হবে। সম্প্রতি স্পোর্তের প্রিমিয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘১৯৯০ সালের পর থেকে আরও দুটো কাপ বেশি জেতা উচিত ছিল। সেটা এ বছরই হতে পারে। কেন নয়? এমনটা হোক এটা চাই আমি। বিশেষ করে লিও’র জন্য। আশা করছি, সে এটা জিতবে এবার। এটা তার জন্য বড় দিনের উপহার হবে।’

বিশ্বকাপের জন্য ফেভারিট কারা? এমন প্রশ্নের উত্তরে সাবেক বায়ার্ন মিউনিখ ম্যানেজারের কথা, ‘সত্যি বলতে, আমি মনে করি যে একটা দলকে ফেভারিট হিসেবে দেখতে হলে তাদের বাছাইপর্বের দিকে তাকাতে হবে আপনাকে। সে মানদণ্ডে বিশ্বকাপের দৌড়ে ব্রাজিল আর আর্জেন্টিনা ইউরোপিয়ানদের থেকে এগিয়েই আছে।’

বিশ্বকাপের ঠিক আগে আর্জেন্টিনা আছে আগুনে ফর্মে। ৩৩ ম্যাচ ধরে হারের মুখ দেখেনি লিওনেল মেসির দল। আন্তর্জাতিক ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি টানা জয়ের রেকর্ড থেকে মাত্র চার ম্যাচ দূরে অবস্থান করছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা।

লা আলবিসেলেস্তেরা বিশ্বকাপে অবস্থান করছে ‘সি’ গ্রুপে। সেখানে দলটি প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সৌদি আরব, পোল্যান্ড, মেক্সিকোকে। কাতারের বুকে বিশ্বকাপ শুরু হবে আগামী ২০ নভেম্বর। বিশ্বকাপের পর্দা নামবে আগামী ১৮ ডিসেম্বর।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD