September 30, 2022, 6:47 am

News Headline :
বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় প্রকাশ্যে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা বুরকিনা ফাসোয় জঙ্গি হামলায় নিহত ১২ সারিয়াকান্দিতে চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেনের পক্ষে মতবিনিময় দুপচাঁচিয়া পৌরসভায় ফ্রি জন্ম নিবন্ধন ক্যাম্পেইনের উদ্বোধন বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে জাতীয় যুব হকির ২৭তম আসর মান্নান আকন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে ১৫নং ওয়ার্ডের সাধারণ জনগণের মানববন্ধন সহ-শিক্ষা কার্যক্রম একটি প্রতিষ্ঠানকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়-এসপি সুদীপ নন্দীগ্রামে যাত্রী ছাউনিতে পড়ে থাকা সাবেক প্রধান শিক্ষকের পাশে ইউএনও শিফা নুসরাত লড়াই করেও বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ আমিরাত

ভারতীয় বিমান বাহিনীর তিন কর্মকর্তা বরখাস্ত

যমুনা নিউজ বিডিঃ ভুলে মিসাইল ছোড়ায় ভারতের বিমান বাহিনীর তিন সদস্যকে বরখাস্ত করা হয়েছে। আজ মঙ্গলবার সরকারের বরাতে এমন খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

গত মার্চে এ ঘটনা ঘটে। তখন ভুলে একটি ব্রাহমোস মিসাইল ছোড়া হয়। ভুলবশত ছোড়া সেই মিসাইলটি গিয়ে পড়ে পাকিস্তানের মাটিতে।

এ ব্যাপারে একটি বিবৃতিতে ভারতীয় বিমান বাহিনী বলেছে, গত ৯ মার্চ একটি ব্রাহমোস মিসাইল ভুলবশত ছোড়া হয়। একটি তদন্ত আদালত বিষয়টি নিষ্পত্তি করেছে, যার মধ্যে রয়েছে এই ঘটনার দায়ও। দেখা গেছে, তিনজন অফিসারের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউরের (এসওপি) ব্যত্যয় ঘটার কারণে এটি ঘটেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রাথমিকভাবে এই তিন অফিসারকে এই ঘটনার জন্য দায়ী করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। ২৩ আগস্ট ২০২২ সালে তাদের বহিস্কারাদেশ পৌঁছে দেওয়া হয়।

এদিকে মার্চে ভারতের দিক থেকে পাকিস্তানের দিকে ওই মিসাইলটি উড়ে যায়। এই ঘটনাকে ‘অত্যন্ত দুঃখজনক’ এবং বিষয়টি ‘প্রযুক্তিগত ত্রুটির’ কারণে ঘটেছে বলে তখন ভারতের পক্ষ থেকে জানানো হয়।

পাকিস্তানের দেওয়া তথ্যে মতে, মিসাইলটি পাকিস্তানের আকাশ সীমার ভেতর দিয়ে ১০০ কিলোমিটার ভেতরে গিয়ে আছড়ে পড়ে। শব্দের চেয়ে তিন গুণ বেশি গতিতে এটি উড়ে যায়। মিসাইলটিতে কোনো বিস্ফোরক মুখ না থাকায় বিস্ফোরণের ঘটনা ঘটেনি।

সূত্র: এনডিটিভি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD