October 2, 2022, 7:06 am

মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধবাদী অপশক্তিকে সম্মিলিতভাবে রুখে দিতে হবে: মজনু

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, স্বাধীনতার শত্রæ ও মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধবাদী অপশক্তিকে সম্মিলিতভাবে রুখে দিতে হবে। ১৫ আগস্ট শোক ও বেদনার মধ্যেও সমগ্র জাতিকে ঐক্য, উন্নয়ন ও প্রগতির পথে চলার শপথে উদ্ভাসিত করে। এদিন বাংলাদেশ তথা বিশ্বের ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকাÐের শোকাবহ দিন।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বিশ্ব মানবতাকে দংশনকারী হন্তারক হায়েনারা গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল। ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে গতকাল সোমবার বগুড়া জেলা তাঁতী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, অতীতের সেইসব জঘন্যতম অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার বাঙালি, ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু-কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে বাস্তবে রূপান্তরের পথে দুরন্ত গতিতে এগিয়ে চলেছে। সকল শাঠ্য-যড়যন্ত্রকে পরাজিত করে বঙ্গবন্ধুর আদর্শিক চেতনায় লড়াকু ও অকুতোভয় বাঙালি ও বাংলাদেশ আবার মাথা উঁচু করে সগৌরবে আসীন হয়েছে বিশ্বসভায়।

জেলা তাঁতী লীগের সভপতি নুরুজ্জামান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজনের সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

অনুষ্ঠানে বিশেষ ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু প্রদীপ কুমার রায়, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল রাজি জুয়েল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এস এম শাজাহান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আনিছুজ্জামান মিন্টু, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, সদস্য কামরুল হুদা উজ্জ্বল, জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা, সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবিহা সাবরিন পিংকি, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ডালিয়া নাসরিন রিক্তা, ছাত্রলীগ নেতা মনিরুজ্জামান সাব্বির।

এসময় উপস্থিত ছিলেন জেলা তাঁতী লীগের সহ-সভাপতি নাজমুল হক সজীব, আলামিন সরকার, সাব্বির হোসেন সবুজ, মহিদুল ইসলাম, আহসান হাবীব, সাংগঠনিক সম্পাদক আপেল মল্লিক, ইব্রাহীম সেলিম, দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লুৎফর রহমান, উপ-প্রচার সম্পাদক মাহমুদুল হাসান রনি, শাহিন ফকির, বাবু কবিরাজ, শাহ আলম, শাহ নেওয়াজ খান সুমন, মাহবুবর রহমান আপেল, আহসান হাবীব, ডাবলু সরকার, সাজেদুল ইসলাম সাগর বায়েজিদ ইসলাম, রেজাসহ বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ। -খবর বিজ্ঞপ্তী

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD