March 23, 2023, 12:13 pm

করোনায় আক্রান্ত জাপানের প্রধানমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, রোববার তার কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সম্প্রতি সপ্তাহব্যাপী ছুটি শেষে ফিরেছেন তিনি। সোমবার থেকে তার স্বাভাবিক কাজকর্ম শুরু করার কথা ছিল। কিন্তু এর মধ্যেই তার করোনা শনাক্ত হলো।

শনিবার থেকেই জ্বর এবং সর্দিতে আক্রান্ত হয়েছেন ফুমিও কিশিদা। মন্ত্রিসভার এক মুখপাত্র রোববার সকালে পিসিআর টেস্টের মাধ্যমে তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সাম্প্রতিক সময়ে জাপানে করোনাভাইরাসের সংক্রমণ অনেক বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে দেশটি। এই সময়ের মধ্যে মারা গেছেন ২৮৩ জন। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন দুই লাখ ৫৫ হাজার ৮১০ জন।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক কোটি ৬৬ লাখ ৭৮ হাজার ৮৬৩ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৩৬ হাজার ৫১৭ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ৪৬ লাখ ৮৫ হাজার ২৬৫ জন।

এদিকে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ২১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ছয় লাখ ২৭ হাজার ১৬৯ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন সাত লাখ ৫৩ হাজার ৮৫২ জন।

এ নিয়ে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৭০ হাজার ৯২৬ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি তিন লাখ ৫৮ হাজার ৮১৫ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৫৭ কোটি ৪৫ লাখ ৯ হাজার ৬৩৬ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD