October 7, 2022, 6:06 am

শিক্ষামন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের

যমুনা নিউজ বিডিঃ চার বছর মেয়াদি ডিপ্লোমা কোর্স এক বছর হ্রাস করে তিন বছর করার পক্ষে শিক্ষামন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ।

আজ রোববার (২১ আগস্ট) দুপুরে জেলা শহরের বিসিক এলাকায় অবস্থিত ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, চার বছরের কোর্স তিন বছর করার সিদ্ধান্ত নেওয়া আত্মঘাতী হবে। এতে করে কারিগরি শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে। দেশের ৮৫ ভাগ কাজ হয় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দ্বারা। তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা আর দেশের উন্নয়নে বাধা দেওয়া একই কাজ। এ সময় শিক্ষামন্ত্রীর দেওয়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ রকম কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের ঠাকুরগাঁও জেলা শাখার আহ্বায়ক শফিউল এনামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ঠাকুরগাঁও জেলার সভাপতি প্রকৌশলী সাদেকুল ইসলাম, সাধারণ সম্পাদক আরমান হোসেন ও অর্থ সম্পাদক আব্দুল জব্বার।

এছাড়াও বিক্ষোভ সমাবেশ জেলার বিভিন্ন দপ্তরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ও অধ্যয়নরত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD