October 4, 2022, 10:29 pm

দশমিনা উপজেলায় দায়িত্বের অবহেলা: একসঙ্গে ১৩ কর্মকর্তাকে শোকজ

পটুয়াখালী প্রতিনিধিঃ  অসহযোগিতা ও দায়িত্বের অবহেলার অভিযোগে পটুয়াখালীর দশমিনা উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের ১৩ কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল। তাদের বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সুপারিশ করা হবে না- তা জানতে চেয়ে চলতি মাসের ভিন্ন ভিন্ন তারিখে নোটিশ করেন ইউএনও।

নোটিশ সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন কর্মসূচির আয়োজন করেন। ওই কর্মসূচির কথা জেনেও সরকারি কর্মকর্তা হয়েও শোকজপ্রাপ্তরা উপজেলা প্রশাসনের কর্মসূচিতে অংশ নেননি। তাই সরকারি দায়িত্ব পালনে অসহযোগিতা ও দায়িত্বের অবহেলার অভিযোগে তাদের বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য কেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সুপারিশ করা হবে না- তা জানতে চেয়ে নোটিশ করেন ইউএনও।

কারণ দর্শানোর নোটিশপ্রাপ্তরা হলেন- উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন,পল্লী বিদ্যুতের এজিএম আবুল কালাম, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম মিয়া, পরিসংখ্যান কর্মকর্তা মনিরুল হক, নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান, প্রাথমিকের ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা আল-মামুন, সিপিপির সহকারী পরিচালক শাহাবুদ্দিন মিয়া, সাব-রেজিস্ট্রার মোবারক হোসেন, উপজেলা পোস্ট মাস্টার, বিটিসিএলের ইনচার্জ, গ্রামীণ ব্যাংকের ম্যানেজার, মৎস্য কর্মকর্তা মাহবুব আলম তালুকদারসহ ভিন্ন কারণে এক চিকিৎসক।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুব আল তালুকদার বলেন, কর্মসূচিতে আমার প্রতিনিধি ছিল। বেশি লোক হয়নি (কর্মসূচিতে) এজন্য স্যার হয়তো মাইন্ড করেছেন। তাছাড়া আমি দুই উপজেলার দায়িত্বে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, আগস্ট শোকের মাস। আমাদের জাতির পিতার শাহাদতবার্ষিকী। এই শোকের মাসে কর্মকর্তাদের কর্মসূচিতে উপস্থিতি কামনা করা হয়েছিল। কিন্তু অনেকেই আসেননি। তাই তাদের সতর্ক বা সচেতন করার জন্য নোটিশ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD