September 29, 2022, 8:37 am

News Headline :
বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় প্রকাশ্যে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা বুরকিনা ফাসোয় জঙ্গি হামলায় নিহত ১২ সারিয়াকান্দিতে চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেনের পক্ষে মতবিনিময় দুপচাঁচিয়া পৌরসভায় ফ্রি জন্ম নিবন্ধন ক্যাম্পেইনের উদ্বোধন বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে জাতীয় যুব হকির ২৭তম আসর মান্নান আকন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে ১৫নং ওয়ার্ডের সাধারণ জনগণের মানববন্ধন সহ-শিক্ষা কার্যক্রম একটি প্রতিষ্ঠানকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়-এসপি সুদীপ নন্দীগ্রামে যাত্রী ছাউনিতে পড়ে থাকা সাবেক প্রধান শিক্ষকের পাশে ইউএনও শিফা নুসরাত লড়াই করেও বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ আমিরাত

২১ আগস্ট নিহতদের স্বজনদের প্রতি মার্কিন দূতাবাসের সমবেদনা

যমুনা নিউজ বিডিঃ দেড় যুগ আগে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ করে তাদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে যুক্তরাষ্ট দূতাবাস। রোববার (২১ আগস্ট) এক বার্তায় দূতাবাস এই সমবেদনা জানায়।

এতে বলা হয়, যুক্তরাষ্ট্র দূতাবাস ২০০৪ সালের ২১ আগস্ট সংঘটিত গ্রেনেড হামলায় নিহতদের পরিবারের প্রতিগভীর সমবেদনা জ্ঞাপন করছে। এসব হামলার প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল রাজনৈতিক সহিংসতা ও হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করেছেন। তার বক্তব্য আজও সত্য। যুক্তরাষ্ট্র দূতাবাস সব ধরনের রাজনৈতিক সহিংসতার নিন্দা জানায়।

বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালে ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধীদল আওয়ামী লীগের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কার্যালয়ের সামনে বর্বরোচিত গ্রেনেড হামলা হয়। এতে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও আহত হন, ক্ষতিগ্রস্ত হয় তার শ্রবণশক্তি। প্রাণ হারান আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী। আহত হন আরও ৫০০ জনের মতো নেতাকর্মী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD