February 9, 2023, 12:24 pm

বগুড়ায় প্রতারণা ও মাদক মামলার দুই পলাতক আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার : প্রতারণা করে বিভিন্ন ব্যাংক থেকে ৭৫ লাখ টাকা হাতিয়ে নিয়ে ৬ বছর পালিয়ে থেকের পর গাজীপুর থেকে আব্দুল লতিফ প্রামাণিক নামের এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বগুড়া সদর থানা পুলিশ। গত বৃহস্পতিবার রাতে বগুড়া সদর থানার এস. আই মো: জাকির আল আহসানের নেতৃত্বে পুলিশের একটি টিম গাজীপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এছাড়া পুলিশের একই টিম ঢাকার কামরাঙ্গীচর এলাকায় অভিযান চালিয়ে মাদক মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি রঞ্জু হোসেনকেও গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত আব্দুল লতিফ শহরের বৃন্দাবনপাড়ার মৃত মোজাম্মেল হক প্রামাণিকের ছেলে ও রঞ্জু হোসেন ফুলবাড়ী মধ্যপাড়া এলাকার মৃত জাহাঙ্গীর হোসেনের ছেলে।

এস. আই জাকির আরও জানান, তারা দীর্ঘদিন পলাতক ছিল। বৃহস্পতিবার রাতে গাজীপুর ও ঢাকার কামরাঙ্গীরচর থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে প্রতারণা ও আত্মসাতের ৪ টি মামলার রায়ে লতিফের ৬ বছর কারাদন্ড দেয়া হয়। রায় ঘোষণার পর থেকে লতিফ গাজীপুরে পালিয়েছিল। বগুড়া শহরের নামাজগড়ে তার সার্জিক্যাল সামগ্রীর দোকান রয়েছে। সার্জিক্যাল ব্যবসার অজুহাতে লতিফ বগুড়ার এনআরবিসহ বিভিন্ন ব্যাংক থেকে একাধিক নকল জাতীয় পরিচয়পত্রসহ অন্যান্য কাগজ-পত্র দেখিয়ে ৭৫ লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ করে। গাজীপুরে পালানোর পর থেকে ছদ্মবেশে সে পাথর সরবরাহের ব্যবসা করে আসছিল।

অপরদিকে, রঞ্জুর বিরুদ্ধে ৫টি মাদক মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলার রায়ে তার ৫ বছরের সাজা দেয়া হয়। রায় ঘোষণার পর থেকে সে পরিবার নিয়ে কামরাঙ্গীচড়ে পালিয়ে যায়। সেখানে সে অটোরিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করতো। গতকাল শুক্রবার দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD