October 5, 2022, 3:59 pm

মালিতে বাংলাদেশি কন্টিনজেন্ট সফর করলেন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আন্ডার সেক্রেটারি জেনারেল

যমুনা নিউজ বিডিঃ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আন্ডার সেক্রেটারি জেনারেল (ইউএসজি), জ্যোঁ পিয়েখ ল্যাখোয়া ২৭ জুলাই সেক্টর ইস্ট, গাও রিজিয়নের বাংলাদেশ ব্যাটালিয়ন-৮ পরিদর্শন করেন। রবিবার আইএসপিআর জানায়, বাংলাদেশ ব্যাটালিয়ন-৮ কর্তৃক স্থানীয়দের মধ্যে শান্তি ও সম্প্রীতি গড়ে তুলতে এবং জাতিসংঘের ম্যান্ডেট নিশ্চিত করতে সর্বোচ্চ নিষ্ঠার সাথে কাজ করার জন্য তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।

এছাড়াও তিনি কন্টিনজেন্টের কর্মস্পৃহা ও সমঝোতাসুলভ মনোভাবের ভূয়সী প্রশংসা করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড নেশন্স মাল্টিডাইমেনশনাল ইনটিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন মালি (মিনুসমা) এর স্পেশাল রিপ্রেজেনটেটিভ অব সেক্রেটারি জেনারেল (এসআরএসজি), ফোর্স কমান্ডার, পুলিশ কমান্ডার এবং অন্যান্য ঊধর্¡তন কর্মকর্তাবৃন্দ।

আন্ডার সেক্রেটারি জেনারেল’কে বাংলাদেশ ব্যাটালিয়ন-৮ এর কন্টিনজেন্ট কমান্ডার কর্নেল মোঃ বশিরুল হক আশ্বাস দিয়েছেন যে, বাংলাদেশ ব্যাটালিয়ন-৮ মালিতে শান্তি, সামাজিক সংহতি এবং জাতীয় পুনর্মিলনকে ফিরিয়ে আনতে দৃঢ়ভাবে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি আরও বলেন, এই দীর্ঘস্থায়ী এবং নির্ভরযোগ্য শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশী শান্তিরক্ষীরা মালির সাধারণ জনগণের পাশে সর্বদা সচেষ্ট থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD