October 3, 2022, 2:02 pm

জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল

ঢাকা অফিসঃ জ্বালানি তেলের বর্ধিত দাম প্রত্যাহারের প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। শনিবার (৬ আগস্ট) সন্ধ্যায় মিছিলটি শাহবাগ থেকে শুরু হয়ে নীলক্ষেত হয়ে হাতিরপুলে গিয়ে শেষ।

এ সময় নেতাকর্মীরাদের ‘তেল ছাড়া সরকার, আর নাই দরকার’ ‘তেলের দাম বাড়ায় যারা, বাংলাদেশের শত্রু তারা’ ‘বিদ্যুৎ ছাড়া সরকার, আর নাই দরকার’ এমন স্লোগান দিতে দেখা যায়।

এর আগে বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড বলেন, সরকারপ্রধান বলেছেন, অকটেন আমদানি করতে হয় না। আমাদের পেট্রোল আমদানি করতে হয় না, অথচ কয়েক দিনের মধ্যেই সব ধরনের জ্বালানির দাম বেড়ে গেল। জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে ইতিমধ্যে পরিবহন মালিকরা ভাড়া বাড়ানোর তোরজোড় শুরু করে দিয়েছেন।

তিনি বলেন, ইতিমধ্যে আমরা দেখতে পাচ্ছি দেশে সারের দাম বেড়েছে। এভাবে নিত্যপণ্যসহ সব কিছুর দাম আরও কয়েকগুণ বাড়বে। আর এ দামের বোঝা টানতে হবে সাধারণ মানুষকে। আমরা এটি কোনোভাবেই মেনে নেব না। দ্রুত সময়ের মধ্যে সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে না আসলে ছাত্র-জনতা নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড, সাধারণ সম্পাদক সৈকত আরিফ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু রায়হান খান, ঢাকা মহানগর শাখার সভাপতি অনুপম রায় রূপক প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD