May 27, 2024, 9:09 am

ডিবির নতুন পোশাক, স্ক্যানেই ধরা পড়বে আসল-নকল

যমুনা নিউজ বিডিঃ কিউআর কোড সম্বলিত নতুন পোশাক এনেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। পোশাকে থাকা কিউআর কোড মুঠোফোনের অ্যাপসের মাধ্যমে স্ক্যান করলেই বেরিয়ে আসবে বিস্তারিত তথ্য। এতে ডিবি পরিচয়দানকারী ব্যক্তি আসল নাকি ভুয়া, তা ধরা সহজ হবে।

সোমবার (১ আগস্ট) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির প্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, গোয়েন্দা পুলিশের আগের পোশাক সহজেই নকল করা যেত। তাই যে কেউ কিনতে বা বানাতে পারত। এতে দীর্ঘদিন দরে বিভিন্ন চক্র প্রতারণা করে আসছে।

হারুন অর রশিদ আরও বলেন, নতুন পোশাকে মাঠে নামছে ডিবি পুলিশ। এতে কিউআর কোডসহ তিনটি মনোগ্রাম ও একটি ইউনিক কোড থাকবে। যা সহজে নকল করা যাবে না।

এদিন সংবাদ সম্মেলনে বলা হয়, ডিবি সেজে ডাকাতির অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার মতিঝিলের টয়েনবি সার্কুলার রোড এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ফরিদ উদ্দিন, পারভেজ, সাইফুল ইসলাম, শফিকুল ইসলাম, জসিম ও নাছির।

তাদের কাছ থেকে তিনটি ডিবি লেখা জ্যাকেট, একটি হাতকড়া, একটি লাঠি, দুটি হোলস্টার, তিনটি খেলনা পিস্তল, একটি খেলনা ওয়াকিটকি, পাঁচটি চেক বই, একটি মাইক্রোবাস ও ‘পুলিশ’ লেখা স্টিকার জব্দ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD