July 27, 2024, 12:08 am

বগুড়ায় ট্রাফিক পুলিশের এক সপ্তাহে ৩৩ লক্ষাধিক টাকা জরিমানা আদায়

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে বৈধ কাগজপত্র না থাকা ও হেলমেট ব্যবহার না করাসহ বিভিন্ন অনিয়ম করায় মোটরযান আইনে এক সপ্তাহে ৩৩ লক্ষাধিক টাকা জরিমানা করেছে ট্রাফিক বিভাগ। গত সাতদিনের অভিযানে ৭৩৩টি মামলায় এ জরিমানা করা হয়। এসকল মামলার ৯৭ শতাংশই মোটরসাইকেল সংক্রান্ত।

বগুড়া জেলা পুলিশের ট্রাফিক বিভাগ জানিয়েছে, গত ২৫ জুলাই থেকে জেলাজুড়ে মোটরযান সংক্রান্ত অভিযান শুরু হয়। যা চলে ৩১ জুলাই পর্যন্ত। এই সাতদিনের অভিযানে ৭৩৩ মামলায় ৩৩ লাখ ২৭ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ৭ শতাধিক মামলা হয়েছে মোটরসাইকেল কেন্দ্রিক। এছাড়া ইজিবাইকসহ অন্যান্য যানবাহনে বাকি মামলাগুলো হয়েছে। এছাড়া এসব অভিযানে মাদক উদ্ধারসহ গুরুত্বপূর্ণ মামলার আসামীদের গ্রেফতারও করা হয়েছে বলে জানিয়েছে ট্রাফিক বিভাগ।

জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, মোটরসাইকেল দুর্ঘটনা মূলত ঘটে বেপরোয়া গতি, ওভারটেকিংয়ের চেষ্টা, বারবার লেন পরিবর্তন, ট্রাফিক আইন না মানা ও চলন্ত অবস্থায় মুঠোফোনে কথা বলার কারণে। হেলমেট ব্যবহার না করা ও নিম্নমানের হেলমেটের কারণেও দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়ছে। এছাড়া অপ্রাপ্ত বয়স্কদের হাতে বাইক তুলে দেয়াও এখন ভয়ানক হয়ে দাঁড়িয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD