May 23, 2024, 12:13 am

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও আক্রান্ত

যমুনা নিউজ বিডিঃ গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২৩ হাজার ৩০৮ জন; যা আগের দিনের তুলনায় বেড়েছে তিন লাখেরও বেশি। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬৬ জন; যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ছয়শ’।

বুধবার (২৭ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ কোটি ৬৮ লাখ ৩২ হাজার ২৬০। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৬ হাজার ৯১৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩০১ জনের এবং শনাক্ত হয়েছে ৮৮ হাজার ১১ জনের। ব্রাজিলে আক্রান্ত ৩৮ হাজার ৬৪৩ জন এবং মৃত ৩৫০ জন। ইতালিতে আক্রান্ত ৮৮ হাজার ২২১ জন এবং মৃত্যু ২৫৩ জনের। তাইওয়ানে আক্রান্ত ২৫ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। জাপানে মৃত ৫৫ জন এবং আক্রান্ত ১ লাখ ৫৪ হাজার ১১ জন।

একই সময়ে অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসে মৃত ১০০ জন এবং আক্রান্ত ৪৬ হাজার ২০৯ জন। রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৬ হাজার ১৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৪৭ জনের। থাইল্যান্ডে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮২৮ জন এবং ৩৫ জনের মৃত্যু হয়েছে। চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৩৩ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD