May 20, 2024, 12:19 pm

News Headline :
ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হলেন আলী বাঘেরি কানি প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক প্রকাশ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা কিরগিজস্তানে আতঙ্কিত বাংলাদেশি শিক্ষার্থী সিয়ামের খোলা চিঠি পাইলস্ ও অর্শ রোগের উপশম পাথরকুচিতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে: ওবায়দুল কাদের তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা বগুড়ায় ১০৯ কোটি টাকা আত্মসাতে ইউসিবিএল’র সাবেক এমডি শাহজাহান ও ব্যবসায়ী সমীর দত্তের বিরুদ্ধে দুদকের মামলা দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট ডেমরা থেকে ৬ কোটি টাকার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩ ব্যবসায়ী

তীব্র যানজটে নাকাল রাজধানীবাসী

যমুনা নিউজ বিডিঃ  রাজধানীর সড়কগুলো এখন যানজটের কারণে একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে বলে মনে করছেন পথচারীরা। তাদের দাবি— সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে ব্যাপক যানজট দেখা গেছে। যানজটে পড়ে নাকাল অফিসগামী মানুষ ও পথচারীরা।

চলাচলরতদের অভিযোগ, রাজধানীতে গুরুত্বপূর্ণ কাজে বের হলেই যানজটে শিকার হতে হচ্ছে।

সবচেয়ে বেশি যানজট দেখা গেছে, মতিঝিল, উত্তরা, মহাখালী, বনানী রোড়, প্রেসক্লাব, বাংলামোটর, কারওয়ান বাজার, শাহবাগ মোড়, গুলিস্থান, কাকরাইল, সাত রাস্তার মোড়, মালিবাগসহ বাড্ডার বিভিন্ন সড়কের অলিতে গলিতে।

এদিকে ট্রাফিক পুলিশ বলছে, রাজধানীর বেশ কিছু রাস্তায় ওয়াসা এবং সিটি করপোরেশনের কাজ চলছে, যার কারণে যানজট বেড়ে গেছে।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) সকাল থেকেই রাজধনীর বিভিন্ন এলাকা ঘুরে যানজটের এমন চিত্র ছিল চোখে পড়ার মতো।

চলাচলরত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বলছেন, একদিকে গরম, অন্যদিকে ব্যাপক যানজট। সব মিলিয়ে নাকাল অবস্থা আমাদের। দিন যত যাচ্ছে, যানজটের পরিমাণ ততই বাড়ছে। মানুষ বলছে, আমাদের এই দৈনন্দিন জীবনের সমস্যা শেষ হবে কবে?

ট্রাফিক বলছে, যানজট নিরসনে আমরা কাজ করছি কিন্তু বেশ কিছু রাস্তা খোঁড়াখুঁড়ি ও মেট্রোরেলের কাজ চলার কারণে অতিরিক্ত যানজট দেখা দিচ্ছে।

বাংলামোটর মোড়ে কথা হয় মানিক মিয়ার সঙ্গে। তিনি বলেন, ঢাকা শহরের যানজট কখনো যাবে না। কষ্ট আর ভোগান্তি নিয়েই আমাদের চলাচল করতে হবে।

প্রেসক্লাব মোড়ে মিরপুরের যাত্রী আদনান হাসনান অভিযোগ করে বলেন, যানজটে পড়ে আমরা বিভিন্ন সমস্যায় ভুগছি, যা দেখার কেউ নেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিকের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মুনিবুর রহমান বলেন, আসলেই ঢাকায় প্রতিদিনই যানজট হচ্ছে। কারণ, ঢাকার অনেক রাস্তায় সিটি করপোরেশন ও ওয়াসা খোঁড়াখুঁড়ি করে রেখে কাজ করছে এবং মেট্রোরেলের কাজ ও চলমান রয়েছে এসব সমস্যা সমাধান না হলে হয়ত কিছুটা যানজট কমে আসবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD