July 26, 2024, 11:48 pm

তীব্র যানজটে নাকাল রাজধানীবাসী

যমুনা নিউজ বিডিঃ  রাজধানীর সড়কগুলো এখন যানজটের কারণে একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে বলে মনে করছেন পথচারীরা। তাদের দাবি— সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে ব্যাপক যানজট দেখা গেছে। যানজটে পড়ে নাকাল অফিসগামী মানুষ ও পথচারীরা।

চলাচলরতদের অভিযোগ, রাজধানীতে গুরুত্বপূর্ণ কাজে বের হলেই যানজটে শিকার হতে হচ্ছে।

সবচেয়ে বেশি যানজট দেখা গেছে, মতিঝিল, উত্তরা, মহাখালী, বনানী রোড়, প্রেসক্লাব, বাংলামোটর, কারওয়ান বাজার, শাহবাগ মোড়, গুলিস্থান, কাকরাইল, সাত রাস্তার মোড়, মালিবাগসহ বাড্ডার বিভিন্ন সড়কের অলিতে গলিতে।

এদিকে ট্রাফিক পুলিশ বলছে, রাজধানীর বেশ কিছু রাস্তায় ওয়াসা এবং সিটি করপোরেশনের কাজ চলছে, যার কারণে যানজট বেড়ে গেছে।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) সকাল থেকেই রাজধনীর বিভিন্ন এলাকা ঘুরে যানজটের এমন চিত্র ছিল চোখে পড়ার মতো।

চলাচলরত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বলছেন, একদিকে গরম, অন্যদিকে ব্যাপক যানজট। সব মিলিয়ে নাকাল অবস্থা আমাদের। দিন যত যাচ্ছে, যানজটের পরিমাণ ততই বাড়ছে। মানুষ বলছে, আমাদের এই দৈনন্দিন জীবনের সমস্যা শেষ হবে কবে?

ট্রাফিক বলছে, যানজট নিরসনে আমরা কাজ করছি কিন্তু বেশ কিছু রাস্তা খোঁড়াখুঁড়ি ও মেট্রোরেলের কাজ চলার কারণে অতিরিক্ত যানজট দেখা দিচ্ছে।

বাংলামোটর মোড়ে কথা হয় মানিক মিয়ার সঙ্গে। তিনি বলেন, ঢাকা শহরের যানজট কখনো যাবে না। কষ্ট আর ভোগান্তি নিয়েই আমাদের চলাচল করতে হবে।

প্রেসক্লাব মোড়ে মিরপুরের যাত্রী আদনান হাসনান অভিযোগ করে বলেন, যানজটে পড়ে আমরা বিভিন্ন সমস্যায় ভুগছি, যা দেখার কেউ নেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিকের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মুনিবুর রহমান বলেন, আসলেই ঢাকায় প্রতিদিনই যানজট হচ্ছে। কারণ, ঢাকার অনেক রাস্তায় সিটি করপোরেশন ও ওয়াসা খোঁড়াখুঁড়ি করে রেখে কাজ করছে এবং মেট্রোরেলের কাজ ও চলমান রয়েছে এসব সমস্যা সমাধান না হলে হয়ত কিছুটা যানজট কমে আসবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD