May 20, 2024, 12:32 pm

News Headline :
ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হলেন আলী বাঘেরি কানি প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক প্রকাশ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা কিরগিজস্তানে আতঙ্কিত বাংলাদেশি শিক্ষার্থী সিয়ামের খোলা চিঠি পাইলস্ ও অর্শ রোগের উপশম পাথরকুচিতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে: ওবায়দুল কাদের তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা বগুড়ায় ১০৯ কোটি টাকা আত্মসাতে ইউসিবিএল’র সাবেক এমডি শাহজাহান ও ব্যবসায়ী সমীর দত্তের বিরুদ্ধে দুদকের মামলা দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট ডেমরা থেকে ৬ কোটি টাকার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩ ব্যবসায়ী

বরগুনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ

যমুনা নিউজ বিডিঃ নিষেধাজ্ঞার পর প্রথমদিনে সমুদ্রে মাছ ধরেছেন বরগুনার জেলেরা। শনিবার (২৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে ৬৭ লাখ ৫৬ হাজার ৮০০ টাকার মাছ বিক্রি হয়েছে।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) মার্কেটিং অফিসার বিপ্লব কুমার সরকার জানান, প্রথম দিনে মৎস্য বাজারে ১১ হাজার ৮৬৯ কেজি সামুদ্রিক মাছ বিক্রি হয়েছে। এর মধ্যে ইলিশ বিক্রি হয়েছে ৭ হাজার ৭৮০ কেজি। এতে সরকার রাজস্ব পেয়েছে ৮৪ হাজার ৪৬০ টাকা।

মাছ বিক্রি করতে আসা জেলে মনসুর মাঝি জানান, শনিবার মধ্যরাতে নিষেধাজ্ঞা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ট্রলার নিয়ে সমুদ্রে যাই। জাল ফেলতেই অনেক মাছ পাওয়ায় ভালো দামের আসায় সকালেই ঘাটে ফিরে আসি।

বাংলাদেশ ফিশিং বোর্ড মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, প্রথমদিন অন্তত ২৫-৩০টি মাছ ধরা ট্রলার ঘাটে এসেছে। প্রতিটি ট্রলারেই ভালো মাছ পাওয়া গেছে। এতে ভালো দামও পাওয়া যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD