August 13, 2022, 3:19 pm

বগুড়ার যত উন্নয়ন প্রধানমন্ত্রীর হাতেই হয়েছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ধুনট প্রতিনিধিঃ বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেন, কে বলে তারেক রহমান বগুড়ার উন্নয়ন করেছে, কে বলে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া বগুড়ার উন্নয়ন করেছে? বগুড়ার যত উন্নয়ন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই হয়েছে।

তিনি আরো বলেন, ৪৭ সালে দেশ বিভক্তির পর থেকে ৭১ সালের ২৬শে মার্চ স্বাধীনতার ঘোষণার আগ পর্যন্ত ২৪ বছরের কোথায় আছে জিয়াউর রহমানের নাম?।

তিনি বলেন, জিয়াউর রহমান স্বেচ্ছায় সজ্ঞানে ষড়যন্ত্র করে জাতির পিতাকে হত্যা করে কলুষিত করেছে এই বগুড়ার মাটিকে। বগুড়ার মাটির যা কিছু বদনাম, শুধু এই জিয়াউর রহমানের কারনে। এর বাইরে বগুড়ার মানুষ অনেক শান্তিকামী, স্বাধীনতাকামী ও সংস্কৃতিমনা।

তিনি আরো বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু বলেছিলেন আমাদের অর্থনৈতিক স্বনির্ভরতা আছে, রাজনৈতিক স্বাধীনতা আছে, কিন্তু আমার স্বাধীনতা তখনই সম্পূর্ণ হবে যখম আমরা সাংস্কৃতিক স্বাধীনতা অর্জন করতে পারবো।

প্রতিমন্ত্রী তার বক্তব্যে রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে বলেন, যারা ত্যাগের মাধ্যমে নিজেদেরকে প্রতিষ্ঠিত করেছেন, আগামী সংসদ নির্বাচনে জনপ্রিয়তার বিচারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকেই মনোনয়ন দিবেন। তাই দেশের উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থীকেই নির্বাচিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

শুক্রবার (২২) বিকেলে বগুড়ার ধুনট থিয়েটারের তিন যুগ পূর্তি ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের ৪০ বছর পূর্তি উপলক্ষে তিন দিনব্যাপি নাট্য ও লোক সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধুনট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান।

ধুনট থিয়েটারের সভাপতি ও ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক টিআইএম নূরুন্নবী তারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল হাসান রিপু, বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি এ্যাটর্নি জেনারেল এ্যাড. জান্নাতুল ফেরদৌসী রূপা, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না ও ধুনট পৌর মেয়র এজিএম বাদশাহ।

ধুনট থিয়েটারের সাধারণ সম্পাদক আয়নাল হকের সঞ্চলনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শামস্-উল আলম জয়, ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত, ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা, ভাইস চেয়ারম্যান মহসীন আলম, পপি রানী সাহা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD