May 23, 2024, 12:24 am

বস্তায় ভরে পানিতে ডুবিয়ে বন্ধুকে হত্যা, গ্রেফতার ৩

গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জে অষ্টম শ্রেণির শিক্ষার্থী শাহরিয়ার রহমান শিহাবকে (১৫) বস্তায় ভরে পানিতে ডুবিয়ে-ডুবিয়ে হত্যা করেন তারই তিন বন্ধু। এ ঘটনায় জড়িত ওই তিন বন্ধুকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, উপজেলার শান্তিরাম ইউনিয়নের এবং তারা তিনজনই স্থানীয় বেলকা এমসি উচ্চ বিদ্যালয়ের ছাত্র। আজ বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম।

পুলিশ সুপার বলেন, পঞ্চাশ লাখ টাকা মুক্তিপণের আশায় ঈদের দুই সপ্তাহ আগে ওই তিন বন্ধু পূর্ব বেলকা গ্রামের আনিছুর রহমানের ছেলে (একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র) শাহরিয়ার রহমান শিহাবকে অপহরণের পরিকল্পনা করে। সে মোতাবেক গত ১৪ জুলাই রাত ৯টার দিকে শিহাবকে বাড়ি থেকে বেলকা এমসি উচ্চ বিদ্যালয়ের পেছনে ডেকে নেন ওই তিন বন্ধু। পরে পরিকল্পনা অনুযায়ী দুজন একটি মোটরসাইকেলে করে শিহাবকে সিচা বাজারে নিয়ে যায়। পরে সেখানে আরেক বন্ধু একত্রিত হয়। এরপর তিন বন্ধু মিলে জুসের সঙ্গে ঘুমের ট্যাবলেট মিশিয়ে শিহাবকে জোরপূর্বক পান করায়। বাধা দেওয়ায় শিহাবের মাথায় ইট দিয়ে আঘাত করে একজন। এরপর শিহাব সেখানে অচেতন হয়ে পড়ে। পরে সেখান থেকে একটি মোটরসাইকেলে করে তারা শিহাবকে তুলে নিয়ে যায় ধুবনি গ্রামের একটি ভাড়া বাড়িতে। সেখানে বাড়ির মালিক বিষয়টি বুঝতে পেরে তাদের বাড়ি থেকে তাড়িয়ে দেন। এরপর শিহাবকে মোটরসাইকেলে করে নেওয়া হয় তিস্তা নদীর লাল চামার খেয়াঘাটে। সেখানে গিয়ে মুক্তিপণের বদলে শিহাবকে হত্যার পরিকল্পনা করে তারা। সে মোতাবেক নদীর পাড়ে নিয়ে শিহাবকে বস্তাবন্দী করে ডুবিয়ে ডুবিয়ে হত্যা করে ওই তিনজন। ঘটনার পরদিন গত ১৫ জুলাই নিহত শিহাবের মরদেহ নদী থেকে উদ্ধার করে পুলিশ। পরদিন ১৬ জুলাই অজ্ঞাত আসামি করে থানায় হত্যা মামলা করেন নিহতের বাবা আনিছুর রহমান।

পুলিশ সুপার আরও বলেন, এটা একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ড। হত্যার সঙ্গে সরাসরি জড়িত তিন কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। বিকেলে গ্রেপ্তার তিনজনকে আদালতে নেওয়া হবে।

এদিকে আসামিরা এখনো আদালতেই আছেন বলে নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD