May 27, 2024, 3:30 am

তৃতীয়বার বাংলাওয়াশ করার লক্ষ্যে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-উইন্ডিজ

যমুনা নিউজ বিডিঃ আজ বাংলাদেশের হোয়াইটওয়াশ করার মিশন। তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। গায়ানায় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচ। প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা। এবার ক্যারিবিয়দের তৃতীয়বার হোয়াইটওয়াশ করার মিশন। শেষ ভালো যার সব ভালো তার। ফরম্যাটের পরিবর্তনে ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষাংশ ভালো কাটছে বাংলাদেশের। সবশেষ ম্যাচটা আরও ভালো করার মিশন কারণ আরও এক জয় এনে দিবে আরও এক হোয়াইটওয়াশের ঔজ্জ্বল্য।

সিরিজ জয়ের হিসাবে এরই মধ্যে ক্যারিবিয়দের পেছনে ফেলেছে টাইগাররা। দু’দলের ১১ সিরিজে বাংলাদেশ ষষ্ঠ সাফল্য নিশ্চিত করে রেখেছে। আর এবারের হোয়াইটওয়াশের মিশন সফল হলে তৃতীয়বারের মতো ক্যারিবিয়দের লজ্জায় ফেলবে টাইগাররা। তাদের মাটিতে দ্বিতীয়। সিরিজ নিশ্চিত হয়ে থাকায় শেষ ম্যাচে স্কোয়াডের বাকিরা যে সুযোগ পাচ্ছেন তা অনুমেয়। বিশেষ করে এনামুল হক। লিস্ট এ ক্রিকেটে নিজেকে প্রমাণ করে জাতীয় দলে প্রত্যাবর্তনের পর এই ব্যাটারের এখনও ওয়ানডেতেই মাঠে নামা হয়নি। একাদশে তার অন্তর্ভুক্তিতে বিশ্রাম মিলতে পারে নাজমুল শান্ত কিংবা লিটন দাসের। বল হাতে এবাদত হোসেন, তাইজুল ইসলামদের অপেক্ষার অবসান হলেও হতে পারে। বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো বলেন, এনামুলকে খেলানোর ইচ্ছে ছিল এখনও আছে। তবে একাদশে ডানহাতি, বাঁহাতি ব্যাটারদের কম্বিনেশন আমাদের লক্ষ্য রাখতে হয়। ব্যাটিং লাইনআপে বেশি পরিবর্তন চাইলেও করা যায় না। আবার উইকেটের ধরণের ওপরও অনেক কিছু নির্ভর করে। যেমন এই পরিস্থিতিতে মনে হচ্ছে তৃতীয় ম্যাচে একজন স্পিনার বেশি রাখতে পারলে ভালো হবে। সেক্ষেত্রে আবার পেসারদের সুযোগ দেয়া কঠিন।

এই ম্যাচ আরও এক কারণে ক্রিকেটারদের স্বস্তির কারণ। শেষ হচ্ছে দীর্ঘ ওয়েস্ট ইন্ডিজ সফর। হোক শুধু ওয়ানডেতে তবু সাফল্য নিয়ে দেশে ফেরার অপেক্ষা। টাইগার কোচ ডমিঙ্গো বলেন, আমি মনে করি এক ফরম্যাটের আত্মবিশ্বাস অন্য ফরম্যাটে সহায়ক নয়। প্রত্যেকটিই আলাদা। কারণ অনেক ক্রিকেটার আছেন তারা শুধু একটি বা দুটি ফরম্যাটেই খেলেন। তাহলে ওয়ানডের আত্মবিশ্বাস তাদের মধ্যে কীভাবে সঞ্চার হবে? দেখুন, যখন যে ফরম্যাট সেখানে পারফর্ম করেই নিজেকে প্রমাণ করতে হবে। সিরিজ জুড়ে দুদল বৃষ্টির সাথেও লড়েছে। শেষ ওয়ানডের দিনও গায়ানায় বৃষ্টির পূর্বাভাস আছে তবে শঙ্কা কম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD