August 8, 2022, 3:50 pm

বগুড়ায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠ পরিদর্শনে ডিসি – এসপি

ষ্টাফ রিপোর্টারঃ পবিত্র ঈদুল আজহায় বগুড়া জেলাজুড়ে ১ হাজার ৬৮৭টি ঈদের জামাতের আয়োজন করা হয়েছে। শহরের প্রধান জামাত সূত্রাপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮ টায় অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন বাইতুর রহমান সেন্ট্রাল মসজিদের খতিব ও কেন্দ্রীয় বড় মসজিদের ইমাম মুফতি মাওলানা আবদুল কাদের। তবে আবহাওয়া অনুকূলে না থাকলে একই সময়ে বাইতুর রহমান সেন্ট্রাল মসজিদ, কেন্দ্রীয় বড় মসজিদ ও সূত্রাপুর মারকাজ মসজিদে নামাজ আদায় করা হবে।

এদিকে শনিবার বিকেলে কেন্দ্রীয় ঈদগাহ পরিদর্শন করেন জেলা প্রশাসক জিয়াউল হক। পরিদর্শনকালে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা, কেন্দ্রীয় ঈদগাহের খতিব মুফতি মাওলানা আব্দুল কাদের, প্যানেল মেয়র আলহাজ্ব শেখ উপস্থিত ছিলেন। অপরদিকে  বেলা সাড়ে ১১টায় শহরের সূত্রাপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দান পরিদর্শন করেছেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। তিনি বলেন, ঈদুল আযহায় বগুড়া জেলাজুড়ে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।   ধমীর্য় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে ঈদ উদ্‌যাপনে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সব ধরনের কাজ করছে। সূত্রাপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে কয়েক স্তরে নিরাপত্তাবলয় থাকবে। নারী পুলিশ, সাদাপোশাকে গোয়েন্দা পুলিশ ও স্পেশাল ব্রাঞ্চের পুলিশও মাঠে মোতায়েন থাকবে।

পরিদর্শনকালে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) আলী হায়দার চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) মোতাহার হোসেন, সদর থানার ওসি সেলিম রেজা, বগুড়া পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ শেখ এবং স্টেডিয়াম ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর হরিদাস মন্ডল উপস্থিত ছিলেন।

বগুড়া ইসলামী ফাউন্ডেশন সূত্র জানায়, আগামী রোববার দেশের অন্যান্য স্থানের মতো বগুড়ায় ঈদুল আজহা উদযাপন করা হবে। নামাজ আদায়ে জেলার ১২ উপজেলায় এক হজার ৬৮৭ স্থানের ঈদগাহ মাঠ, ময়দানসহ অন্যান্য স্থানে প্রস্তুতি চলছে। এর মধ্যে সদর উপজেলায় ৪৮টি, শাজাহানপুরে ৪৬টি, শিবগঞ্জে ১৬২টি, গাবতলীতে ১৫৭টি, সোনাতলায় ১১৭টি, আদমদীঘিতে ২১০টি, দুপচাঁচিয়ায় ১০৪টি, কাহালুতে ১৪২টি, নন্দীগ্রামে ১৬২টি, শেরপুরে ১২১টি, সারিয়াকান্দিতে ১৫৮টি ও ধুনটে ২৬০টি জামাতের আয়োজন করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD