August 14, 2022, 6:58 pm

News Headline :
কলেজছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকার ময়নাতদন্ত সম্পন্ন জেলা পরিষদে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়া জেলা শ্রমিকলীগের শোক সভা ও দোয়া বগুড়ার ভবানীপুর মন্দির পরিচালনা কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন মিসরের গিজা শহরে অগ্নিকান্ডে ৪১ জন নিহত বগুড়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড বগুড়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার খবরদার আন্দোলনকারীদের যেন গ্রেপ্তার করা না হয়: প্রধানমন্ত্রী রাজশাহীর ৯৫২ পুকুর সংরক্ষণে হাইকোর্টের নির্দেশ দ্রুত কার্যকর করার দাবি সিরাজগঞ্জ  উল্লাপাড়া উপজেলায় হাজারো প্রকৃতিপ্রেমীর মিলন মেলা সোনাকান্ত ও মানতলা পদ্মবিলে

৩৮ মনের মহারাজা দাম ২২লাখ

দিনাজপুর প্রতিনিধিঃ কোরবানি ঈদের আর মাত্র চারদিন বাকি। ঈদকে ঘিরে পশু বিক্রি নিয়ে ব্যস্ততম সময় পার করছেন খামারিরা।

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আপেল ডেইরি ফার্মের মালিক আপেল আহাম্মেদ ঈদে বিক্রির জন্য পালছেন ৩৮ মণ ওজনের একটি গরু। নাম রেখেছেন মহারাজা।

মহারাজার দৈর্ঘ্য প্রায় ১০ ফুট আর উচ্চতা প্রায় ছয় ফুট। তাকে খাবার দেওয়া থেকে শুরু করে গোসল করানোসহ বিভিন্ন পরিচর্যার জন্য দুইজন কর্মচারী নিয়োজিত থাকেন।

পরিচর্যাকারী নিতাই রায় বলেন, সকাল থেকে রাত পর্যন্ত মহারাজাকে পাঁচ বার খাবার দেওয়া হয়। খড়কুটো, বেশন, ব্রান, খৈলসহ কয়েক ধরনের গো-খাদ্য খাওয়ানো হয়। দিনে চার থেকে পাঁচ গোসল করাতে হয়। মশার কামড় থেকে বাঁচার জন্য মশানাশক ওষুধ স্প্রে করতে হয়।

খামারি আপেল আহাম্মেদ বলেন, প্রায় পাঁচ বছর ধরে ফ্রিজিয়ান জাতের আড়িয়া গরুটিকে পালন করছি। গত ঈদে ‘মহারাজার’ ওজন ছিল ৩২ মণ। সেবার স্থানীয় ব্যবসায়ীরা ছয় লাখ টাকা পর্যন্ত দাম বলেছিল। করোনার কারণে অনলাইনে গরু বিক্রি হচ্ছিল বেশি। আর মহারাজাকে ঢাকায় বিক্রি করতে নিয়ে গিয়ে সুবিধা করতে না পারায় আবার ফেরত আনি। বর্তমানে গরুটির দৈর্ঘ্য প্রায় ১০ ফুট আর উচ্চতা প্রায় ছয় ফুট হয়েছে। দাম ২২ লাখ টাকা চাচ্ছি।

তিনি আরও বলেন, মহারাজাকে কোনো প্রকার ক্যামিকেল ছাড়াই দেশীয় গোখাদ্য খাওয়ানো হয়। গরুটি দেখতে প্রতিদিনই অনেক লোকজন আসেন। আমার মনে হয় মহারাজাই জেলার সবচেয়ে বড় গরু।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD