May 20, 2024, 11:28 am

News Headline :
ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হলেন আলী বাঘেরি কানি প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক প্রকাশ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা কিরগিজস্তানে আতঙ্কিত বাংলাদেশি শিক্ষার্থী সিয়ামের খোলা চিঠি পাইলস্ ও অর্শ রোগের উপশম পাথরকুচিতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে: ওবায়দুল কাদের তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা বগুড়ায় ১০৯ কোটি টাকা আত্মসাতে ইউসিবিএল’র সাবেক এমডি শাহজাহান ও ব্যবসায়ী সমীর দত্তের বিরুদ্ধে দুদকের মামলা দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট ডেমরা থেকে ৬ কোটি টাকার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩ ব্যবসায়ী

নাইজারের দক্ষিণ-পূর্বাঞ্চলে জিহাদি হামলায় ৬ সেনা নিহত

যমুনা নিউজ বিডিঃ  শাদের সীমান্তবর্তী নাইজারের দক্ষিণ-পূর্বাঞ্চলে একটি সামরিক ফাঁড়িতে জিহাদি হামলায় ছয়জন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। মঙ্গলবার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ কথা জানিয়েছে।  সরকারি রেডিওতে প্রচারিত মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়, দিফা অঞ্চলের ব্লাব্রিনে মঙ্গলবারের ওই হামলার পর এলাকাটিতে সশস্ত্র বাহিনীর যৌথ অভিযানে ১৭ জিহাদি নিহত হয়। অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

মন্ত্রণালয়ের প্রতিবেদনে কারা এ হামলা চালিয়েছে সে ব্যাপারে কিছু বলা হয়নি। তবে নাইজার প্রায় বোকো হারাম ও ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্স গ্রুপের জিহাদিদের হামলার শিকার হয়। মন্ত্রণালয় জানায়, ৪ জুলাই রাত থেকে ৫ জুলাই প্রায় রাত ১টা পর্যন্ত এ হামলা চালানো হয়। পরে সেখানে সৈন্যরা পাল্টা অভিযান চালিয়ে শুত্রুদের উৎখাত করে। নাইজারের দক্ষিণ-পূর্বাঞ্চলের দিফা অঞ্চলে বিগত তিন দিনের মধ্যে এটি ছিল দ্বিতীয় হামলার ঘটনা। আর এটি শাদ ও নাইজারের সীমান্তবর্তী একটি এলাকা।
খবর এএফপি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD