August 15, 2022, 4:51 pm

হলি আর্টিজানের ঘটনার পর ঘুরে না দাঁড়ালে পদ্মা সেতু হতো না

যমুনা নিউজ বিডিঃ হলি আর্টিজানের অনাকাঙ্ক্ষিত ঘটনার পরে যদি ঘুরে দাঁড়াতে না পারতাম, তাহলে আজ যে পদ্মা সেতু, মেট্রোরেল দেখছি তার কোনো কিছুই বাস্তবায়ন করা সম্ভব হতো না। কোনো বিদেশি টেকনিশিয়ান ইঞ্জিনিয়ার জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশে আসতো না বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

শুক্রবার (১ জুলাই) রাজধানীর গুলশানে হলি আর্টিজান হামলার ৬ বছর পূর্তিতে নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে নির্মিত দীপ্ত শপথ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান।

এসময় তিনি আরও জানান, ইরাকে যখন আইএসের উৎপাত শুরু হয়, তখন বাংলাদেশের দিকে দৃষ্টি আকর্ষণ করার জন্য কিছু মানুষ তামিমের নেতৃত্বে হলি আর্টিজানে হামলা করে। অনাকাঙ্ক্ষিত ওই ঘটনার পর থেকে বাংলাদেশ পুলিশ জঙ্গি দমনে নতুন একটি ইউনিট চালু করে। এ ইউনিটের অধিকাংশ সদস্যই যুক্তরাষ্ট্র থেকে প্রশিক্ষণপ্রাপ্ত। আমেরিকা বাংলাদেশকে অস্ত্র এবং প্রটেকশনের ইক্যুপমেন্ট দেয়। এরপর থেকে চট্টগ্রাম, সিলেট, খুলনা বিভাগের বিভিন্ন স্থানসহ দেশের যেসব জায়গায় জঙ্গিবাদ মাথাচাড়া দেওয়ার চেষ্টা করেছে, সেখানে জঙ্গিদের আস্তানা তছনছ করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তরাঁয় নৃশংস জঙ্গি হামলার ছয় বছর পূর্তি ১ জুলাই। এদিন দেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ও নৃশংস জঙ্গি হামলায় ইতালির নয়জন, জাপানের সাতজন, ভারতীয় একজন ও বাংলাদেশি তিনজন নাগরিকসহ ২২ জনকে হত্যা করেছিল জঙ্গিরা। এরমধ্যে জঙ্গিদের নিক্ষেপ করা গুলি ও বোমায় দুইজন পুলিশ কর্মকর্তা নিহত এবং পুলিশের অনেকে আহত হন। এছাড়া ঘটনাস্থলে জিম্মি অবস্থায় থাকা দেশি-বিদেশি নাগরিক ও বেকারির স্টাফসহ প্রায় ৩৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD