August 8, 2022, 3:43 pm

‘রাজনীতিবিদরা ঘোড়ার সওয়ারের মতো আমলাদের পরিচালিত করেন’

যমুনা নিউজ বিডিঃ রাজনৈতিক শক্তি যেভাবে চায়, আমলারা সেভাবে কাজ করেন। তারা ঘোড়ার সওয়ারের মতো আমলাদের পরিচালিত করেন বলে জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

বৃহস্পতিবার (৩০ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে ২০২১-২২ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শামসুল আলম বলেন, সরকারের সাফল্য নির্ভর করে আমলাদের কর্মতৎপরতার ওপর। কারণ, দেয়ালের ভেতরে যেমন লোহার ফ্রেম থাকে, তেমনি সরকারের ভেতরের লোহার কাঠামো হচ্ছেন আমলারা। কিন্তু তাদের পরিচালিত করে রাজনৈতিক শক্তি।

এসিআর পদ্ধতিতে অনেক সমস্যা আছে উল্লেখ করে প্রতিমন্ত্রী আরও বলেন, এক্সসেপশনাল তো একজনই হয়। সবাই কীভাবে এক্সসেপশনাল পায়?

সম্ভবত জাজমেন্টে সমস্যা ছিল।

শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তরা হলেন- জাতীয় বেতন স্কেল ২ থেকে ১০ পর্যন্ত কর্মকর্তাদের মধ্যে শিল্প ও শক্তিশালী বিভাগের প্রধান ও অতিরিক্ত সচিব নজিবুর রহমান। গ্রেড ১০-১৬ এর কর্মকর্তাদের মধ্যে পরিকল্পনা বিভাগের প্রশাসনিক কর্মকর্তা নাজমুল ইসলাম এবং ১৭-২০ গ্রেডের কর্মকর্তাদের মধ্যে সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) অফিস সহকারী বেগম জুয়েলা শেখ। অফিস প্রধান হিসেবে শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) মহাপরিচালক ড. বিনায়ক সেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD