August 19, 2022, 11:09 pm

বগুড়ার দুর্গাপুর ইউপি নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে চলছে প্রচারণা

কাহালু (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার কাহালু উপজেলার দুর্গাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১৫ জুন বুধবার অনুষ্ঠিত হবে। ইভিএম পদ্ধতির মাধ্যমে এখানে ভোট গ্রহণ করা হবে। বর্তমানে এ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচারণা চলছে।

নির্বাচনের শেষ পর্যায়ে এসে গোটা ইউনিয়ন এলাকায় এখন মাইক আর মিছিলে  নির্বাচনী প্রচারণায় মুখরিত। প্রার্থীরা প্রচারণা নিয়ে মহা ব্যস্ত। তারা সারাদিন নাওয়া খাওয়া ভুলে গিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন।

নির্বাচনে এখানে চেয়ারম্যান পদে সরকার দলীয় প্রার্থী সহ মোট ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কা প্রার্থী বর্তমান দুর্গাপুর ইউ’পি চেয়ারম্যান বদরুজ্জামান খাঁন বদের, মোটর সাইকেল মার্কা স্বতন্ত্র প্রার্থী ও সাবেক দুর্গাপুর ইউ’পি চেয়ারম্যান শাহ মাসুদ হাসান রঞ্জু এবং আনারস মার্কা স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান মানিক।

তবে চেয়ারম্যান পদের প্রার্থীরা কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। চেয়ারম্যান প্রার্থীর মধ্য শাহ মাসুদ হাসান রঞ্জু বিএনপি এবং মিজানুর রহমান মানিক জামায়াত দলীয় লোক। এছাড়া নির্বাচনে ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে প্রার্থীদের ব্যানার আর পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে গোটা নির্বাচনী এলাকা। যোগ্য, ন্যায়, নিষ্ঠাবান, অন্যায়ের প্রতিবাদকারী, গরীবের বন্ধু স্ট্যাটাস সম্বলিত প্রার্থীগণ প্রতিদিন সকাল থেকে সন্ধ্যারাত পর্যন্ত নিজ নিজ এলাকার বিভিন্ন স্থানে মিটিং আর মিছিল করে তাদের নির্বাচনী অঙ্গীকার ব্যক্ত করছেন।

গত শুক্রবার বিকেলে দুর্গাপুর বাজার এলাকায় নৌকা মার্কা প্রার্থী বদরুজ্জামান খাঁন বদের তার সমর্থকের নিয়ে বড় ধরনের নির্বাচনী শো-ডাউন প্রদর্শন করে।

উপজেলা নির্বাচন অফিসার জিন্নাত আরা জলি জানান, এ ইউনিয়নে অতি শান্তিপূর্ন ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি আশা করেন। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্ততি প্রায় সম্পন্ন হয়েছে।

তিনি আরোও বলেন  এখনও পর্যন্ত নির্বাচন সংক্রান্ত  বিষয়ে কোন অভিযোগ তার নিকট আসেনি বা ইউনিয়নের কোথাও কোন নির্বাচনী সহিংস ঘটনা ঘটেনি।

ইভিএম পদ্ধতি সম্পর্কে তিনি ভোটাদের আশস্ত করে বলেন এটা একেবারে সহজ পদ্ধতি জাল  ভোট বা ভোট কারচুপি হবার কোন সম্ভাবনাই নেই।

তিনি জানান সুষ্ঠ ভাবে ভোট গ্রহনের জন্য মোট ১১ টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে।

দুর্গাপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৩৫৬ জন। এর মধ্যে পুরুষ ৯ হাজার ১৮৪ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ১৭২ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD