December 1, 2022, 10:48 am

গাবতলী উপজেলা বিএনপির ১২১ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার গাবতলীতে আওয়ামী লীগের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২১ নেতাকর্মীকে ছয় সপ্তাহের জন্য আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি ওই সময়ের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বুধবার আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। জামিন সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে এদিন জামিন আবেদনের পে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মুহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার কায়সার কামাল।

এ সময় সুপ্রিম কোর্ট আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট আব্দুল জব্বার ভুইয়া ও সাধারণ সম্পাদক গাজী মো. কামরুল ইসলাম সজলসহ বিএনপির আইনজীবী ও মামলার আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। অন্যদিকে, রাষ্ট্রপে জামিনের বিরোধিতা করেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান। বগুড়ার গাবতলীতে আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় থানা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টনকে প্রধান আসামি করে ১৩৩ জনের নামসহ ৩০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার দুদিন পর মঙ্গলবার (৩১ মে) বেলা ১১টায় গাবতলী পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান পাইকাড় বাদী হয়ে গাবতলী মডেল থানায় এ মামলা দায়ের করেন।

গাবতলী মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) জামিরুল ইসলাম জানান, থানা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টন, সাধারণ সম্পাদক এনামুল হক নতুনসহ ১৩৩ জনের নামোল্লেখ করে ৩০০ জনকে আসামি করে পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান পাইকাড় বাদী মামলা দায়ের করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD