August 8, 2022, 4:32 pm

রহস্যজনক টুইটের পর সৌরভ গাঙ্গুলির পদত্যাগের গুঞ্জন

যমুনা নিউজ বিডিঃ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন সৌরভ গাঙ্গুলি। দেশটির ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ‘ক্রিকট্র্যাকার’ এমন খবর প্রকাশ করে আজ (বুধবার) সন্ধ্যার দিকে।

মুহূর্তেই আরও কয়েকটি গণমাধ্যমে ছড়িয়ে পড়ে এই খবর। সামাজিক যোগাযোগমাধ্যমে উঠে ঝড়, সৌরভ কি তবে সত্যিই সভাপতির পদ ছাড়লেন?

মিনিট দশেক পরই ভিন্ন তথ্য পাওয়া গেলো ভারতের অন্য দুই সংবাদমাধ্যম ‘টাইমস নাউ’ ও ‘এএনআই নিউজ’-এ। বিসিসিআই সচিব জয় শাহর উদ্ধৃতি দিয়ে তারা লিখেছে, ‘সৌরভ পদত্যাগ করেননি।’

তাহলে সৌরভের পদত্যাগের গুঞ্জনটা ছড়ালো কেন? কি থেকে সবাই ধারণা করলেন, বিদায় বলছেন মহারাজ? আসলে ভারতের কিংবদন্তি এই ক্রিকেটার ও সংগঠকের এক টুইটার পোস্টকে ঘিরেই এমন চাঞ্চল্য।

সৌরভ সেই পোস্টে লিখেছেন, ‘২০২২ সাল দিয়ে আমার ক্রিকেটে ১৯৯২ সাল থেকে শুরু যাত্রার ৩০ বছর পূর্ণ হচ্ছে। তখন থেকে ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, এটি আমাকে আপনাদের সবার সমর্থন এনে দিয়েছে। এই সফরে যারা অংশীদার ছিলেন, আমাকে সমর্থন করেছেন, আজ আমি যে অবস্থানে সেখানে পৌঁছাতে সাহায্য করেছেন, সবাইকে ধন্যবাদ জানাই।’

বিসিসিআই সভাপতি যোগ করেন, ‘এখন আমি নতুন কিছু শুরু করতে চাইছি, যেটি অনেক মানুষকে সাহায্য করবে। আশা করি জীবনের এই নতুন পথচলায়ও আপনাদের সবার সমর্থন পেতে থাকব।’

যদিও পোস্টে পরিষ্কার করে বিদায়ের কথা লেখা নেই। কিন্তু যেমনটা ইঙ্গিত দিয়েছেন সৌরভ, তাতে বিদায়ী সুর তো আছেই। আসল ঘটনা কী, সেটা হয়তো পরে জানা যাবে। তবে আপাতত স্বস্তির খবর একটাই, দায়িত্ব ছাড়েননি ২০১৯ সালের অক্টোবরে সভাপতির পদে নির্বাচিত হওয়া সৌরভ।

খেলুড়ে জীবন শেষে ২০১৫ সালে বাংলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হন সৌরভ। ২০১৯ সালে তিনি বিসিসিআইয়ের সভাপতি হিসেবে দায়িত্বগ্রহণ করেন।

ওয়ানডে দিয়ে ১৯৯২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু হয় গাঙ্গুলীর। টেস্টে তার অভিষেক হয় ১৯৯৬ সালে। জাতীয় দলের হয়ে তিনি শেষ ওয়ানডে ম্যাচটি খেলেন ২০০৭ সালে। সাদা জার্সিতে সবশেষ তাকে দেখা যায় ২০০৮ সালে। দেশের হয়ে ১১৩টি টেস্ট ও ৩১১টি ওয়ানডে খেলেছেন তিনি। ওয়ানডেতে ১১ হাজার ৩৬৩ ও টেস্টে ৭ হাজার ২১২ রান করেন এ ক্রিকেটার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD