December 1, 2022, 9:48 am

বগুড়ার শিবগঞ্জে ২টি অবৈধ জর্দ্দা কারখানায় ভ্রাম্যমান আদালতে ১ লক্ষ টাকা জরিমান

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার শিবগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে কুলসুম সম্পা উপজেলার মহাস্থান বাজার এলাকার উপস্থিত হয়ে ২টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করেছেন।

মঙ্গলবার বিকালে উপজেলার রায়নগর ইউনিয়নের ঐতিহাসিক মহাস্থান গড় এলাকার মহাস্থান বাজারের মেসার্স বুলবুল কেমিকেল ওয়ার্কস ও শওকত জর্দ্দা ফ্যাক্টরীতে গিয়ে সরকারি বিধি অমান্য করে অবৈধ ভাবে প্রতিষ্ঠান গড়ে তুলে মাদক জাতীয় দ্রব্য নকল জর্দ্দা তৈরী ও সংরক্ষন করে গোপনে বাজার জাত করার অপরাধে এ জরিমানা আদায় করেন। এ সময় প্রতিষ্ঠান ২টি বিভিন্ন নামে বাজারে প্রচলিত পানে খাবার জর্দ্দা প্যাকেট জাত করন মোড়কে মোহন পুরী, আল-আমিন, সাথী শোভা, মানিকপুরী জর্দ্দা, হ্যাপীপুরি জর্দ্দা, রতন পাতি জর্দ্দা, আমিনপুরী জব্দ করে। প্রতিষ্ঠান ২টির ড্রেট লাইসেন্স না থাকায় এবং বিএসটিআই এর অনুমোদন বিহীন জর্দ্দা সামগ্রী তৈরী ও বাজার জাত করনের কারণে মেসার্স বুলবুল কেমিকেল ওয়ার্কস নাম প্রতিষ্ঠান থেকে ৫০ হাজার টাকা এবং শওকত জর্দ্দা ফ্যাক্টরীতে অবৈধ ভাবে ধরনের জর্দ্দা তৈরী করার অপরাধে এই প্রতিষ্ঠান থেকেও ৫০ হাজার টাকা সহ মোট ২টি প্রতিষ্ঠান থেকে ১ লক্ষ টাকা জরিমানা করা আদায় করা হয়। ভ্রাম্যমান অভিযান পরিচালনা করার সময় উপস্থিত ছিলেন ঔষুধ প্রশাসন বগুড়া এর সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম মোল্লা সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পুলিশ সদস্যবৃন্দ।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে কুলসুম সম্পা বলেন বিশ্ব তামাক মুক্ত দিবসকে সামনে রেখে অবৈধ তামাক জাত পণ্য জর্দ্দা সহ বিভিন্ন অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। তিনি আরো জানান, ২টি প্রতিষ্ঠানের উৎপাদিত জর্দ্দা বাজার জাত করায় জর্দ্দাগুলিতে অতিরিক্ত মাত্রায় কেমিক্যাল থাকায় এবং আবাসিক এলাকায় এমন অবৈধ কারাখানার গড়ে তোলে আবাসিক এলাকার জন স্বাস্থ্যহানি এবং শারীরিক ও মানুষিক ক্ষতির হওয়ার সম্ভবনা বেশি থাকে। যা মানব দেহের জন্য হুমকি স্বরূপ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD