May 5, 2024, 8:10 pm

ফ্লো‌রিডায় কনসাল জেনা‌রেল হ‌লেন সে‌হেলী সাবরীন

যমুনা নিউজ বিডি: পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ের জনকূটনী‌তি অনুবিভা‌গের মহাপ‌রিচালক ও মুখপাত্র সে‌হেলী সাবরীন‌কে যুক্তরা‌ষ্ট্রের ফ্লোরিডায় অবস্থিত বাংলা‌দেশ দূতাবাসের কনসাল
বৃহস্প‌তিবার (২৫ এপ্রিল) মন্ত্রণালয়ের প‌রিচালক সংস্থাপন মো. আনিসুজ্জামানের সই করা এক প্রজ্ঞাপ‌নে এ আদেশ জা‌রি করা হ‌য়ে‌ছে।

প্রজ্ঞাপ‌নে বলা হ‌য়ে‌ছে, পুনরা‌দেশ না হওয়া পর্যন্ত সে‌হেলী সাবরীন‌কে বাংলা‌দেশ কনস‌্যুলেট জেনা‌রেল, ফ্লো‌রিডা‌তে কনসাল জেনা‌রেল হি‌সে‌বে বদ‌লির সিদ্ধান্ত গৃহীত হ‌য়ে‌ছে।

২০০৫ সালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ফরেন ক্যাডার হিসেবে যোগ দেন সে‌হেলী সাবরীন‌। কূটনীতিক হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার সাড়ে ছয় বছর পর ২০১২ সালে বিদেশে প্রথম পোস্টিংয়ে যান সেহেলী। তিনি প্রথম সচিব হিসেবে অস্ট্রেলিয়ার ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনে যোগদান করেন।

সে‌হেলী সাবরীন ইন্দোনেশিয়ার বাংলাদেশ দূতাবাসে গুরত্বপূর্ণ প‌দে কাজ ক‌রেছেন। তি‌নি জাকার্তা থেকে ২০১৭ সালে দেশে ফিরে দক্ষিণ এশিয়া অনুবিভাগের পরিচালক হিসেবে কাজ শুরু করেন। পরে পশ্চিম এশিয়া অনুবিভাগের পরিচালক এবং আমেরিকা অনুবিভাগের পরিচালকের দায়িত্বও পালন করেন সে‌হেলী। পরবর্তী সময়ে কনসুলার ও কল্যাণ অনুবিভাগের মহাপরিচালক হিসেবে কাজ করেন সে‌হেলী।

সবশেষ, ২০২৩ সালে জন কূটনীতি বিভাগের মহাপরিচালক এবং মন্ত্রণালয়ের মুখপাত্রের দায়িত্ব দেওয়া হয় সেহেলীকে।

পররাষ্ট্র ক্যাডারের ২৪তম ব্যাচের কর্মকর্তা সেহেলী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD