April 27, 2024, 9:06 am

সাঘাটায় বীমা দিবস পালিত

সাঘাটা প্রতিনিধি: “করবো বীমা গড়বো দেশ,  স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে  গাইবান্ধার সাঘাটায় পালিত হলো জাতীয় বীমা দিবস ।

সাঘাটা উপজেলা প্রশাসন ও সোনালী লাইফ ইনস্যুরেন্স এর  উদ্যোগে “জাতীয় বীমা দিবস ২০২৪” পালন উপলক্ষে বর্ণাঢ্য  র‌্যালী ও আলোচনা সভা পুরস্কার বিতরন অনুষ্ঠিত  হয় ।

দিবসটি উপলক্ষে সাঘাটা উপজেলা প্রশাসন ব্যাপক কর্মসূচির আয়োজন করে ।

র‌্যালী ও শোভা যাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ ইসহাক আলী এর সভাপতিত্বে  অনুষ্টানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট এ এইস এম সামসীল আফিন টিটু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পবন কুমার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক. উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড সংসদের ডেপুটি কমান্ডার মো: আজহার আলী ও সোনালী লাইফ ইন্সুরেন্সর বোনারপাড়া শাখা ইনচার্জ গোলাম রাব্বানী প্রমুখ

অনুষ্টানে বীমা খাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের বিষয়ে রচনা লেখা প্রতিযোগীতায় ৬ জনকে পুরস্কার দেয়া হয় ।

আলোচনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জনাব মো: ইসহাক আলী বলেন , বাংলাদেশ কে উন্নত দেশের কাতারে শামিল করতে এবং দেশকে কে স্মার্ট বাংলাদেশ হিসেবে রুপান্তরিত করতে বীমা সেক্টর কে জনমানুষের কাছে গ্রহণযোগ্য আকারে তুলে ধরার মাধ্যমে বাংলাদেশের সকল নাগরিকের জন্য বীমা বাধ্যতামুলক হ‌ওয়া প্রয়োজন ! তার‌ই অংশ হিসেবে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে, জাতীয় বীমা দিবস তাঁর একটি অংশ | এছাড়াও বাংলাদেশ সরকার শিশুদের জন্য বঙ্গবন্ধু শিক্ষা বীমা সহ সকল পেশাজীবীদের জন্য সার্বজনীন পেনশন স্কিম চালু করেছে যা বীমা সেক্টর এর প্রসার লাভ এ সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করি|

অনুষ্টানে সোনালী লাইফ ইন্স্যুরেন্স এর সাঘাটা মেট্রো পরিচালক জনাব মোঃ গোলাম রব্বানী বলেন, গ্রাহকের টাকা মাঠ কর্মকর্তার মাধ্যমে উঠানো, বীমা সেক্টর এ দক্ষ জনশক্তির অভাব এবং গ্রাহকদের জমাকৃত অর্থের টাকা মেয়াদ পূর্তির দিন পরিশোধ না করায় বাংলাদেশ এ ইন্স্যুরেন্স সেক্টর পিছিয়ে আছে!!

সোনালী লাইফ ইন্স্যুরেন্স বাংলাদেশের এই নেগেটিভ দিকগুলো খুঁজে বের করে পজিটিভ করে প্রতিষ্ঠা লগ্ন থেকে সুনামের সাথে কাজ করে আসছে!

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD