April 27, 2024, 6:12 am

রামগড়ে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

রামগড় প্রতিনিধিঃ স্মার্ট পরিসংখ্যান উন্নয়নের সোপান” প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়ে জাতীয় পরিসংখ্যান দিবস-২০২৪ পালন করা হয়েছে। ২৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকাল ১১টায় রামগড় উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান বিভাগের আয়োজনে দিবসটি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন কার্যালয় এর সামনে থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিসেস মমতা আফরিন এর সভাপতিত্বে ও উপজেলা পরিসংখ্যান অফিসার দীলিপ কুমার দাসের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় ১নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলম মজুমদার ‘ রামগড় উপজেলা পরিষদ এর নারী সদস্য এবং ৪.৫.৬ নং পৌর ওয়ার্ড কাউন্সিলর কনিকা বড়ুয়া, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মিজানুর রহমান ‘উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম’ ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা ইফতেখার উদ্দিন ‘প্রমুখ।

সভায় বক্তারা বলেন প্রতিটি বিভাগের শিক্ষার্থীদের জন্য পরিসংখ্যান খুবই গুরুত্বপূর্ণ।পরিসংখ্যানগত ত্রুটির কারণে গুরুত্বপূর্ণ কাজে ভুল হয়, এজন্য আমাদের সঠিক পরিসংখ্যান সংগ্রহ করতে হবে।পরিসংখ্যান বিভাগ গবেষণায় দেশের গন্ডি পেরিয়ে বর্তমানে আন্তর্জাতিক অঙ্গনে সুনাম অর্জন করে যাচ্ছে।এসময় সভায় রামগড় উপজেলার সরকারি বেসরকারি দপ্তরে পদস্থ কর্মকর্তা শিক্ষক শিক্ষার্থী ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD