July 6, 2022, 11:08 pm

বিএনপি ক্ষমতায় যাওয়ার পথ জানে না : মুক্তিযুদ্ধমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ রাজনৈতিক দলের ক্ষমতায় যাওয়ার তিনটি পথ রয়েছে। একটি নির্বাচনের ব্যালটের মাধ্যম অপর দুটি গণআন্দোলন ও গণঅভ্যূত্থান। আওয়ামী লীগ সবগুলো পথই ব্যবহার করতে জানে। অথচ বিএনপি ক্ষমতায় যাওয়ার কোনো পথই জানে না। তারা নির্বাচনে না গিয়ে ভোটকেন্দ্র পুড়িয়ে দেয়, মানুষ হত্যা করে, বিদেশিদের কাছে নালিশ করে। এগুলো করে ক্ষমতায় যাওয়া যায় না। বিএনপি নির্বাচনে না গিয়ে ক্ষমতায় যেতে চায়। কোন প্রভু এসে তাদের ক্ষমতায় বসিয়ে দেবে, এমন ধারণাও অবান্তর। তাই ক্ষমতায় যেতে হলে মানুষের কল্যাণে রাজনীতি করতে হবে, নির্বাচনে যেতে হবে।

গাজীপুরের শ্রীপুরে গ্রীণ ভিউ গলফ রিসোর্টে শনিবার (২৮ মে) দুপুরে গাজীপুর জেলা ৮০ ও ৯০ দশকের ছাত্রলীগের নেতাকর্মীদের পূর্ণমিলনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক এমপি।

তিনি বলেন, বাংলাদেশ ও ছাত্রলীগের উদ্দেশ্য এক অভিন্ন। জাতির পিতার হাতে প্রতিষ্ঠিত ছাত্রলীগ জাতীর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। দেশে থাকা অন্যান্য রাজনৈতিক সংগঠনের আত্মপ্রকাশ হওয়ার পর তাদের লেজুরবৃত্তি করতে ছাত্রসংগঠনের জন্ম হলেও একমাত্র ছাত্রলীগের ইতিহাসই ব্যতিক্রম। এর ইতিহাস গৌরবের ইতিহাস।

মন্ত্রী আরো বলেন, দেশ স্বাধীন হওয়ার ২৯ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলেন জিয়া, এরশাদ ও খালেদা। এসময় তারা দেশকে সারাবিশ্বে ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিচিত করেছেন। অথচ বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর আর তার কন্যা শেখ হাসিনার সাড়ে আঠারো বছর সব মিলিয়ে ২১ বছরে দেশকে স্বয়ংসম্পূর্ণ হিসেবে গড়ে তুলেছে আওয়ামী লীগ সরকার। দেশ এখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমরা পেয়েছি উন্নয়নশীল দেশের মর্যাদা।

পরে প্রয়াত দেশ বরেণ্য সাংবাদিক, লেখক গাফফার চৌধুরীর স্মরণে এক মিনিটের নীরবতা পালন করেন। এসময় মন্ত্রী বলেন, গাফফার চৌধুরীর মৃত্যুতে পুরো দেশ আজ শোকে আচ্ছন্ন। তিনি আমাদের যেমন বাংলা ভাষার জন্য গান লিখে অনুপ্রেরণা জুগিয়েছেন তেমনি স্বাধীনতার সময় পত্রিকা প্রকাশ করে স্বাধীনতার সংগ্রামেও অবদান রেখেছেন। পরে বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদেও ভূমিকা পালন করেছেন। তিনি আজন্ম আওয়ামী লীগের আদর্শে উজ্জীবিত ছিলেন।

গাজীপুর জেলার ৮০ ও ৯০ এর দশকের ছাত্রলীগের নেতাকর্মীরা মিলে এ পূণর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট মো. আব্দুল হাদি শামীমের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্ভোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা সম্পাদক মেহের আফরোজ চুমকী এমপি।

এসময় বক্তব্য রাখেন ডাকসুর সাবেক ভিপি ও জিএস গাজীপুরের জেলা পরিষদের প্রশাসক আখতারুউজ্জামান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আজমত উল্লাহ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী আলিম উদ্দিন বুদ্দিন, শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আলম প্রধান, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা আকবর আলী চৌধুরী, সাবেক ছাত্রলীগের নেতা হীরা সরকার, যুবলীগ নেতা জাহিদুল আলম রবিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD