May 15, 2024, 9:45 am

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের ৯৯তম সভা অনুষ্ঠিত

বগুড়া নিউজ ২৪: জাতীয়বিশ্ববিদ্যালয়েরঅ্যাকাডেমিককাউন্সিলের৯৯তমসভাঅনুষ্ঠিতহয়েছে। শনিবার (১০ফেব্রুয়ারি) অনলাইনপ্লাটফর্মজুমঅ্যাপেরমাধ্যমেএইসভাঅনুষ্ঠিতহয়।

বিশ্ববিদ্যালয়েরউপাচার্যপ্রফেসরড. মো. মশিউররহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয়েরবিভিন্নবর্ষেরপরীক্ষারফলাফলওশৃঙ্খলাকমিটিরসুপারিশওসিদ্ধান্তসমূহসহনতুনকারিকুলামঅনুমোদনকরাহয়।

এছাড়া সভায় বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট পর্ষদে অ্যাকাডেমিক কাউন্সিলের প্রতিনিধি মনোনয়ন দেওয়া হয়।

সভাপতির বক্তব্যে উপাচার্য ড. মশিউর রহমান বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের নিম্নবিত্ত ও মধ্য̈বিত্ত পরিবারের শিক্ষার্থীদের জন্য বিশ্বমানের শিক্ষা প্রদানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমাদের প্রতিটি শিক্ষার্থী যেন বিশ্ব নাগরিকে

পরিণত হতে পারে সেটি আমাদের মূল লক্ষ্য। প্রতিবন্ধকতা এবং চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয় শিক্ষার মান বৃদ্ধিতে নানামুখী কার্যক্রম গ্রহণ করেছে।’

অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য ̈বৃন্দ নানা সময়ে মতামত ও পরামর্শ দিয়ে থাকেন, উপাচার্য তাদের এমন দিকনির্দেশনা ও মতামতের প্রশংসা করেন। সভায় উপাচার্য অ্যাকাডেমিক মাস্টারপ্ল্যান বাস্তবায়নের অগ্রগতি অবহিত করেন।

অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় বাংলাদেশ সরকারি কর্মকমিশনের সাবেক সদস্য মো. হামিদুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) প্রফেসর ড. সীতেশ চন্দ বাছার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নিজাম উদ্দিন আহমেদ, ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ মাহফুজুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মেজবাহ কামাল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. আল মাসুদ হাসানুজ্জামান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আনসার উদ্দিন, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন ও সরকারি-বেসরকারি কলেজের অধ্যক্ষসহ মোট ৩৮ জন সদস্য উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD