July 16, 2024, 10:24 am

শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

যমুনা নিউজ বিডি: বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৩ টা ও স্থানীয় সময় রাত ৮ টায় শুরু হবে এই দুই দলের লড়াই। শক্তির বিচারে এবং ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ থেকে অনেক এগিয়ে সকারুরা। আর তাই এই ম্যাচ থেকে বাংলাদেশ দলের লক্ষ্য অভিজ্ঞতা অর্জন করা।

বাংলাদেশ দলের প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা জানান, মেলবোর্নের আবহাওয়া বড় চ্যালেঞ্জ বাংলাদেশের ফুটবলারদের জন্য। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে খেলার সুযোগকে ইতিবাচক হিসেবে দেখছেন তিনি।

ক্যাবরেরা বলেন, ‘আমরা এখানে চার-পাঁচদিন আগে এসেছি। আমাদের জন্য এখানে বড় চ্যালেঞ্জ আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেয়া। ম্যাচের রাতে ঠাণ্ডা কম না থাকলে সেটি আমাদের জন্য ভালো হবে না। অস্ট্রেলিয়া কেবল এশিয়ারই নয়, বিশ্ব ফুটবলেও অন্যতম সেরা। আমাদের অভিজ্ঞতা অর্জনের দিকেই নজর দিতে হবে।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলের কৌশল সম্পর্কে স্প্যানিশ এই কোচ বলেন, ‘আমরা অবশ্যই গোলের চেষ্টা করবো এবং আশা করি সুযোগও পাবো। শক্তি ও সামর্থ্য অনুযায়ী লড়াই করার চেষ্টা করবো আমরা। মাঠে প্রমাণ করতে চাই আমরা কেমন দল।’

বাংলাদেশের ফুটবলের জন্য মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচটি সরাসরি দেখা যাবে ইউটিউবে। ফুটবল অস্ট্রেলিয়া তাদের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে ম্যাচটি সম্প্রচার করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD