July 15, 2024, 7:46 am

এক শর্তে ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি!

যমুনা নিউজ বিডি: লিওনেল মেসির বয়স হয়ে গেছে ৩৬ বছর। কাতারেই তাই এই কিংবদন্তি শেষ বিশ্বকাপ খেলে ফেলেছেন বলে মনে করা হয়। বিশ্বকাপ জিতে তার সোনালি ক্যারিয়ারের সকল অপ্রাপ্তিও ঘুচিয়েছেন। মেসিও বলেছেন, ক্যারিয়ারে তার আর কিছু চাওয়ার বা পাওয়ার নেই।

বিশ্বকাপের আগে এবং পরে একাধিক সাক্ষাৎকারে মেসি বলেছেন, মেক্সিকো, যুক্তরাষ্ট্র ও কানাডায় যৌথভাবে অনুষ্ঠেয় ২০২৬ বিশ্বকাপে তিনি খেলবেন না। অনেকে মনে করেন, আগামী বছরের কোপা আমেরিকা খেলে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসি।

তবে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বিশ্বাস করেন মেসি আগামী বিশ্বকাপে খেলতে পারবেন। এমনকি মেসির জন্য নাম্বার টেন জার্সি তুলে রাখবেন বলেও মন্তব্য করেছেন তিনি। এবার আর্জেন্টিনার লেফট ব্যাক নিকোলাস ত্যাগলিয়াফিকো জানিয়েছেন, একটা শর্ত পূরণ হলে ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি।

কী সেই শর্ত তাও জানিয়েছেন ত্যাগলিয়াফিকো। সেটা হলো, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ২০২৪ সালের কোপা আমেরিকার জেতা। ব্রাজিলে কোপা জিতেছিল আর্জেন্টিনা। ওই শিরোপা ধরে রাখতে পারলেই নাকি বিশ্বকাপে যাবেন লিও।

লা নেশনকে ত্যাগলিয়াফিকো বলেছেন, ‘২০২৬ বিশ্বকাপে যাওয়ার জন্য মেসির চাবিকাটি কী জানেন? আগামী বছরের কোপা আমেরিকা জেতা। আমরা যদি কাতারে বিশ্বকাপ না জিততাম, বিশ্বকাপের পরই মেসি অবসর নিত। বিশ্বকাপ জেতায় এখন সে দলের সঙ্গে খেলে যাওয়া উপভোগ করতে চান। ঠিক একইভাবে, আগামী কোপা আমেরিকা জিতলে খেলা চালিয়ে যাবেন তিনি।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD