July 12, 2024, 8:42 pm

বৃষ্টিতে সেমিফাইনাল ভাসলে ফাইনালে যাবে কারা?

যমুনা নিউজ বিডি: সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বেরসিক বৃষ্টির বাধায় পণ্ড হয়েছিল একের পর এক ম্যাচ। অনেক সময়ে স্বস্তির সমীকরণও কঠিন করে তুলেছে এই বৃষ্টি। এতে বড় ধরনের বিপদে পড়েছে দলগুলো। সবশেষ দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়েও বাধা হয়ে দাঁড়িয়েছিল বেরসিক বৃষ্টি।

তবে ভারতে অনুষ্ঠেয় আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে এখনও সেইভাবে অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়নি বৃষ্টি। গ্রুপপর্বে শুধু নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে বাধা হয়ে দাঁড়িয়েছিল উড়ে এসে জুড়ে বসা এই আপদ। সেই ম্যাচে ৪০২ রানের লক্ষ্য দিলেও বৃষ্টি-আইনে পাকিস্তানের কাছে ২১ রানের হার দেখেছিল কিউইরা।

তবে এবার শেষ চারের লড়াইয়ে প্রাকৃতিক এই নিয়ামককে নিয়ে শঙ্কা জেগেছে। ফাইনালে উঠার লড়াইয়ে দেখা মিলতে পারে বৃষ্টি, যা কিনা দলগুলোর জন্যে অস্বস্তির কারণই বটে।

আগামী ১৫ ও ১৬ নভেম্বর দুপুর ২টা ৩০ মিনিটে মাঠে গড়াবে বৈশ্বিক এই মহাযজ্ঞের সেমি ফাইনাল। প্রথমটি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এবং দ্বিতীয় হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। এর মধ্যে দ্বিতীয় সেমিতে অর্থাৎ কলকাতায় বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে।

তবে বৃষ্টির কারণে সেমির জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি। তবে মজার বিষয় হলো, রিজার্ভ ডেতে বৃষ্টির সম্ভাবনা আরও প্রবল। তাই এ ম্যাচটি বৃষ্টির কারণে মাঠে না গড়ালে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা ফাইনালে উঠে যাবে। এতে শেষ চারে থেকেই বিদায় নিতে হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অজিদের।

অন্যদিকে প্রথম সেমিফাইনালে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। এই ম্যাচে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি তাপমাত্রা থাকতে পারে। তবে হঠাৎ বৃষ্টির বাগড়ায় খেলা বন্ধ হলে রিজার্ভ ডে’তে গড়াবে ম্যাচ। আর ওইদিনও বল মাঠে না গড়ালে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকায় ফাইনালে উঠে যাবে স্বাগতিক ভারত।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD