April 27, 2024, 10:23 pm

চোখের মেকআপ ফুটিয়ে তোলার সঠিক নিয়ম

চোখে আইশ্যাডো সুন্দর হওয়ার মূলমন্ত্র হলো সঠিক বেস বা ভিত্তি তৈরি করা। আইশ্যাডোকে পিগমেন্ট করা ও প্রাণবন্ত দেখানোর পেছনের রহস্য হল একটি সঠিক বেস।

যখনই চোখের মেকআপ ফুটে উঠবে না তখনি বুঝতে হবে চোখের পাতায় বেস মেকআপে ভুল হয়েছে। আপনি কিছু বিষয়ে সতর্ক হলেই এই ভুল গুলো এড়াতে পারবেন। এবং একটি সুন্দর আইলুক তৈরি করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক।

তিনধরনের আই মেকআপ বেস তৈরি করার কৌশল রয়েছে এখানে। সাদা,কালো, ক্লিয়ার। আপনার চোখকে যদি আপনি প্যাস্টেল বা নিয়ন রঙে সাজাতে চান তবে এর জন্য আপনার বেস রঙটি হবে সাদা। প্রথমে আপনি সাদা আইশ্যাডো দিয়ে চোখের পাতায় একটি সুন্দর বেস তৈরি করবেন।

তারপর আপনার পছন্দের রঙ ব্যবহার করলে আপনি সঠিক সুন্দর আইলুক পাবেন। প্যাস্টেল বা নিয়ন রঙ গুলোর ক্ষেত্রে বেস যত হালকা হবে আইলুক তত নিখুঁত হবে।

অনেক সময় রাতের কোন ইভেন্টে আমরা মেটালিক বা স্মোকি আইশ্যাডো ব্যবহার করতে চাই। এই ক্ষেত্রে আইবেস সাদা রাখলে চলবে না। মেটালিক বা স্মোকি টোনের আইলুক পেতে চাইলে কালো বেস ব্যবহার করতে হবে।

এতে আইমেকআপ আরো বেশি তীব্র ও গভীরতা পাবে। চোখকে আকর্ষণীয় করে তুলবে।
অন্যদিকে, অনেকে ন্যাচারাল মেকআপ পছন্দ করেন। ত্বকের টোন অনুযায়ী আই মেকআপ রাখতে চাইলে ক্লিয়ার বেস রাখতে হবে। কালো বা সাদা বেস তৈরি করা যাবে না। ত্বকের টোন অনুযায়ী বেস তৈরি করতে হবে।

সূত্র: ইন্ডিয়া টুডে

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD