March 19, 2024, 7:58 am

টাইমস স্কয়ারে তারাবির নামাজ পড়লেন হাজারও মুসল্লি

যমুনা নিউজ বিডিঃ নিউইয়র্কের বিখ্যাত টাইমস স্কয়ারে ইফতার ও তারাবির নামাজ পড়েছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত হাজারও মুসল্লি। ব্যতিক্রমী এ আয়োজন করে যুক্তরাষ্ট্রে বসবাসরত মুসলিমদের কয়েকটি সামাজিক সংগঠন (এসকিউ)।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো টাইমস স্কয়ারে ইফতার ও তারাবির নামাজ আদায় করা হয়। মূলত অন্য ধর্মাবলম্বীদের মধ্যে ইসলাম সম্পর্কে আগ্রহ তৈরি করতে এবং ইসলাম সম্পর্কে ধারণা দিতে এ আয়োজন করা হয়।

দেহলিয়া তারেক নামের এক ব্যক্তি ইফতারি ও তারাবির নামাজ পড়তে পরিবারের সদস্যদের নিয়ে টাইমস স্কয়ারে যান। সংবাদমাধ্যম দ্য ন্যাশনাল নিউজকে তিনি বলেছেন, ‘এ ধরনের আয়োজন ইসলামের সৌন্দর্য্য প্রকাশে খুবই গুরুত্বপূর্ণ।’

তারেক বলেন, ‘এমন ব্যস্ত একটি জায়গায় এটি হচ্ছে, আমার মতে- এটিই এই আয়োজনের সবচেয়ে অসাধারণ বিষয়। আমি আশা করি এটি প্রতি বছর হবে, বিষয়টি সত্যিই খুব ভালো। এমন আয়োজনের জনপ্রিয়তা বাড়তে থাকবে বলেও আমি আশা করি।’

কোরআন তেলাওয়াতকারী ফয়সাল লতিফ এবং ফারাজ হাসান তারাবির নামাজ পড়ান। এই আয়োজনে যারা স্পন্সর করেছেন তাদের দেওয়া অর্থে প্রায় ২ হাজার মানুষকে ইফতার করানো হয় বলে জানিয়েছেন আয়োজনকারীরা। ইফতারে ছিল খেজুর, পানি, পিৎজা এবং স্যান্ডউইচ। ইফতার শেষে অসংখ্য মানুষ একসঙ্গে তারাবির নামাজে অংশ নেন।

আয়োজকরা জানিয়েছেন, এই আয়োজনের একমাত্র উদ্দেশ্য ছিল— নিউইয়র্কবাসীদের দেখানো কিভাবে মুসলিমরা রমজানের রোজা পালন করেন।

আয়োজক সংগঠন এসকিউ আরও বলেছে, ইসলাম নিয়ে ভীতি অস্বাভাবিকরম বেড়েছে। এছাড়া ইসলাম সম্পর্কে মানুষের ভুল ধারণা তৈরি হচ্ছে। সেগুলো দূর করতে এবং অন্য ধর্মের মানুষকে ইসলামের কার্যক্রম দেখানো ছিল তাদের আরেকটি উদ্দেশ্য।

সূত্র : দ্য ন্যাশনাল নিউজ, ফ্রি প্রেস জার্নাল

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD