March 28, 2024, 5:40 pm

আবারও চালু হচ্ছে ১৬ টেক্সটাইল মিল

বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের (বিটিএমসি)মালিকানাধীন ১৬টি মিল আবারও চালু হচ্ছে। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে রোববার এ তথ্য জানায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

কমিটি সূত্র জানায়, দীর্ঘ দিন বন্ধ থাকা এই মিলগুলোর মধ্যে চারটি মিলের কার্যক্রম আগামী ১৪ ফেব্রুয়ারি পুনরায় শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় এই মিলগুলো চালু হবে।

সূত্রটি আরও জানায়, বৈঠকে বিটিএমসির বন্ধ মিলগুলো চালুর ব্যাপারে আশানুরূপ অগ্রগতি হওয়ায় সংসদীয় কমিটি সন্তোষ প্রকাশ করে। আলোচনা শেষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সদস্যদের নির্বাচনী এলাকায় গৃহীত প্রকল্পসমূহ ব্যয় ও সময় বৃদ্ধি না করে দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়। একইসঙ্গে টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের কার্যক্রমের দ্রুত বাস্তবায়নের তাগিদ দেয়া হয়। এছাড়া বৈঠকে বাংলাদেশ পাট করপোরেশনের (বিজেসি) সার্বিক কার্যক্রম আলোচনা শেষে বিজেসির বেদখল করা জমি পুনরুদ্ধারের পাশাপাশি দখল করা জমির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপনের নির্দেশনা দেয়া হয়। আর অবৈধ দখলে থাকা অব্যবহৃত জমি বিক্রি করে অর্জিত অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়ার সুপারিশ করা হয়।

সংসদীয় কমিটির সভাপতি কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার খাদিজাতুল আনোয়ার, তামান্না নুসরাত (বুবলী) ও মোহাম্মদ হাবিব হাসানএবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD