March 19, 2024, 6:23 am

দুটি দলই একদলীয় শাসন কায়েমের পাঁয়তারা করেছে : নূর

যমুনা নিউজ বিডিঃ আওয়ামী লীগ ও বিএনপির প্রতি ইঙ্গিত করে বাংলাদেশ গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, গত ৩২ বছর দুটি দল দেশ চালিয়েছে। এই সময়ে যে দল যখনই ক্ষমতায় ছিল, তখনই সে বিরোধীদেরকে নির্মূল করে একদলীয় শাসন কায়েম করার পাঁয়তারা করেছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন, ‘তারা কখনো জনগণের জন্য কাজ করেছে? কখনও জনগণ ভালো ছিল, সুখে ছিল?’

তিনি বলেন, ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৭৬ দিন জ্বালাও-পোড়াও আন্দোলন করে দেশে নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করেছিল এই সরকারই (আওয়ামী লীগ)। তারাই আবার সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে।

নুর বলেন, সংবিধানকে কাটাছেঁড়া করে বাকশালি সংবিধানে রূপান্তরিত করা হয়েছে, যা দিয়ে জনগণের অধিকার রক্ষা হবে না। তাই এই সরকারকে অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নূর বলেন, এক মাসে দুইবার বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার জনগণের সঙ্গে ভণ্ডামি করছে, ধোঁকাবাজি করছে।

গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান ও সাইফুল্লাহ হায়দারের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, ফারুক হাসান, সোহরাব হোসেন, যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ, তারেক রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD