February 4, 2023, 3:44 pm

বিয়ে করবেন রাহুল গান্ধী, মা-দাদির মতো পাত্রী চান

যমুনা নিউজ বিডিঃ ভারতের অন্যতম প্রধান বিরোধী রাজনৈতিক দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীকে দেশটির সবচেয়ে যোগ্যতম ব্যাচেলরদের একজন মনে করা হয়। জীবনের ৫২ বছর পেরিয়ে গেলেও এখনো বিয়ের পিঁড়িতে বসা হয়নি এই রাজনীতিকের। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের বিয়ের পরিকল্পনার ব্যাপারে জানিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে কংগ্রেসের নেতারা রাহুল গান্ধীর সাক্ষাৎকারের একটি ভিডিও শেয়ার করেছেন। সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে কংগ্রেসের এই নেতা বলেন, ‘তার জীবনে যখন সঠিক মেয়েটি আসবে, কেবল তখনই বিয়ে করবেন।’

ভারত জোড়ো যাত্রার সময় এক সাক্ষাৎকারে বিয়ের ব্যাপারে প্রশ্নের জবাবে এমন কথাই জানিয়ে দিয়েছেন রাহুল গান্ধী। কার্লি টেলসকে দেওয়া এক সাক্ষাৎকারে কংগ্রেসের এই সংসদ সদস্য তার জীবনসঙ্গী কেমন হবেন, সেই বিষয়েও কথা বলেছেন। সাক্ষাৎকারে তার কাছে জানতে চাওয়া হয়, ‘আপনি কি খুব শিগগিরই বিয়ে করার পরিকল্পনা করছেন? কার্ডে কি বিয়ে নেই? জবাবে রাহুল গান্ধী বলেন, ‘সঠিক মেয়ে এলেই বিয়ে করব।’ কেমন মেয়ে বিয়ে করবেন, সেই বিষয়ে কোনও চেকলিস্ট আছে কি-না, প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না, একজন প্রেমময়ী ব্যক্তি, যিনি বুদ্ধিমতী হবেন।’ মেয়েরা তার এই কথায় বার্তা পেয়ে গেল বলে সাক্ষাৎকারের সময় রাহুল গান্ধীকে কিছুটা উসকে দেওয়ার চেষ্টা করেন কার্লি টেলস। ওই সময় কংগ্রেসের নেতা বলেন, ‘ঠিক আছে। আপনি আমাকে এখন ঝামেলায় ফেলবেন।’ গত বছরের ডিসেম্বরে একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে রাহুল গান্ধী বলেছিলেন, তিনি জীবনসঙ্গীর মাঝে তার মা সোনিয়া গান্ধী এবং সাবেক প্রধানমন্ত্রী ও তার দাদি ইন্দিরা গান্ধীর মতো গুণাবলি চান। তিনি বলেছিলেন, ‘আমি একজন নারীকে পছন্দ করব… আমি কিছু মনে করি না… তার গুণাবলী আছে। কিন্তু আমার মায়ের এবং দাদীর গুণাবলির মাঝে একটি ভালো মিশ্রণ আছে।’ সাক্ষাৎকারের ভিডিও টুইটারে শেয়ারও করেছিলেন তিনি।

সেই সাক্ষাৎকারে ইন্দিরা গান্ধীকে ‘আমার জীবনের ভালোবাসা এবং দ্বিতীয় মা’ বলেও অভিহিত করেন রাহুল গান্ধী।

কংগ্রেসের এই নেতা গত ১২৯ দিন ধরে ভারত জোড়ো যাত্রার অংশ হিসেবে দেশের ১২টি রাজ্য সফর করেছেন। পদযাত্রা করার পর বর্তমানে জম্মুতে রয়েছেন তিনি।
খবর এনডিটিভি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD