April 26, 2024, 5:31 pm

শাওন হত্যা: ৯ পুলিশ কর্মকর্তাকে আসামি করে বিএনপির মামলা

যমুনা নিউজ বিডিঃ  মুন্সীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে নিহত যুবদল নেতা মো. শহিদুল ইসলাম শাওন হত্যা মামলা দায়ের করেছে বিএনপি। পরবর্তী নির্দেশের জন্য আগামী ১০ অক্টোবর তারিখ ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসা. রহিমা আক্তারের আদালতে বিএনপির পক্ষে মামলাটি দায়ের করেন কৃষক দল কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সালাহ উদ্দিন খান।

মামলায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিনহাজ উল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সুমন দেব, সদর থানার অফিসার্স ইনচার্জ তারিকুজ্জামানসহ ৯ পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে।

মামলায় অপর আসামিরা হলেন- মুন্সীগঞ্জ সদর থানার এসআই মো. ফরিদ উদ্দিন, এসআই মো. আরিফুর রহমান, এসআই সুকান্ত বাউল, মুন্সীগঞ্জ সদর থানার এএসআই নকুল চন্দ্র ধর, এএসআই অজিত চন্দ্র বিশ্বাস ও এএসআই মন্টু বৈদ্য। এছাড়াও মুন্সীগঞ্জ জেলার ৪০-৫০ জন পুলিশ সদস্য ও অজ্ঞাতনামা পরিচয়ে ২০০-৩০০ জন অস্ত্রধারী সিভিল ড্রেসে থাকা সরকারদলীয় সন্ত্রাসী।

মামলায় সাক্ষী হয়েছেন ৩ জন। তারা হলেন- মামলার বাদী মো. সালাহ উদ্দিন খান, মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন, সদর থানা বিএনপির আহবায়ক মহিউদ্দিন আহমেদ ও শাওনের বাবা সোয়াব আলী ভূঁইয়া।

এজাহারে মামলার ঘটনার পুরো বিবরণ দিয়ে বলা হয়, ঘটনার সঙ্গে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরাসরি জড়িত থাকায় থানায় মামলা দায়েরের ক্ষেত্রে বাদীর নিরাপত্তার অভাব রয়েছে। তাই ঘটনাটি আদালতের বিচারিক এলাকায় হওয়ায় ন্যায় বিচারের স্বার্থে আদালতে মামলাটি করা হলো।

উল্লেখ্য, ২১ সেপ্টেম্বর রাতে মুন্সীগঞ্জের মুক্তারপুর পুরনো ফেরিঘাট এলাকায় সমাবেশে যাওয়ার পথে বিএনপি নেতাকর্মীদের বাধা দেয় পুলিশ। এতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশের গুলিতে আহত হন শহীদুল ইসলাম শাওন। আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিউতে ভর্তি করা হয় তাকে। ২২ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে শাওন মারা যান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD