December 6, 2022, 10:27 am

১১শ’ কোটি টাকার অনিয়ম, বিমানের ৮ কর্মকর্তাকে দুদকে তলব

যমুনা নিউজ বিডিঃ উড়োজাহাজ দুর্নীতির অনুসন্ধানে জিজ্ঞাসাবাদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক ও জিএম (জেনারেল ম্যানেজার)-সহ আট কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৩ অক্টোবর) সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

মিসর থেকে বোয়িং-এর দুটি উড়োজাহাজ লিজ সংক্রান্ত ১১শ’ কোটি টাকার অনিয়ম অনুসন্ধান করছে দুদক। এ অনিয়ম অনুসন্ধানের দায়িত্ব পালন করছেন দুদকের উপপরিচালক আনোয়ারুল হক ও সহকারী পরিচালক জেসমিন আক্তারের সমন্বয়ে গঠিত একটি টিম।

এর জন্যই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক পরিচালক এবং তিন জিএমসহ আট ঊর্ধ্বতন কর্মকর্তাকে তলব করা হয়েছে বলে জানান দুদক কর্মকর্তা।

এ জন্য কর্মকর্তাদের পৃথক নোটিশের মাধ্যমে আগামী ১১ ও ১২ অক্টোবর হাজির হয়ে তাদের বক্তব্য দিতে বলা হয়েছে।

এতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ম্যানেজার (প্লানিং) মোহাম্মদ আজাদ রহমান, প্রিন্সিপাল সিস্টেম ইঞ্জিনিয়ার জি এম ইকবাল ও লিগ্যাল অ্যাফেয়ার্সের জিএম আজরা নাসরিন রহমানকে হাজির হতে বলা হয়েছে।

আর ১২ অক্টোবর বক্তব্য দিতে বলা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কস্ট অ্যান্ড বাজেট বিভাগের জিএম সি এম খায়রুল আলম, কন্ট্রোলার অব অ্যাকাউন্টস এ এস এম মঞ্জুর ইমাম, করপোরেট প্লানিং বিভাগের জিএম মো. বেলায়েত হোসেন এবং ইঞ্জিনিয়ার অ্যান্ড মেশিন ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক এম এম আসাদুজ্জামানকে।

এদিকে বিশেষ বিবেচনায় গত ২ অক্টোবর কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ ইঞ্জিনিয়ার এ আর এম কায়সার জামান।

এর আগে গত ২০ সেপ্টেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD