April 19, 2024, 3:09 pm

ঢাকার মিরপুরে বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষ

ঢাকা অফিসঃ রাজধানীর মিরপুরে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনে ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আবদুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে সারা দেশের পর ঢাকার ১৬টি স্থানে সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

এ সময় বিএনপি নেতাকর্মীদের সমাবেশে যোগ দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের বিরুদ্ধে।

বিএনপির অভিযোগ, মিরপুরের ৬ নম্বর সেকশন বাজারের পশ্চিম পাশে মুকুলফৌজ মাঠে সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাদের লাঠিপেটা করেছেন এবং ধাওয়া দিয়েছেন।পাশাপাশি জনসভাস্থলে ব্যাপক টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে পুলিশ।

ঢাকা মহানগর উত্তরের সাবেক সহসাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, ‘পূর্বঘোষণা অনুযায়ী আজ এই সমাবেশ হওয়ার কথা। সে অনুযায়ী বিপুলসংখ্যক নেতাকর্মীসহ আমরা সমাবেশস্থলে যাচ্ছিলাম। যাওয়ার পথে আগে থেকে অবস্থান নেওয়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর অস্ত্রসহ হামলা চালায়।’

এখন পর্যন্ত চারটি স্থানে সমাবেশ হয়েছে। এর মধ্যে উত্তরার কামারপাড়া সমাবেশেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD