September 30, 2022, 9:45 pm

কক্সবাজারে ২৪ দেশের সেনা কর্মকর্তাদের অংশগ্রহণে সেমিনার

যমুনা নিউজ বিডিঃ কক্সবাজারের ইনানীর একটি অভিজাত হোটেলে  শুরু হয়েছে ৪৬ তম ইন্দো প্যাসিফিক আর্মিজ ম্যানেজম্যান্ট সেমিনার।   মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে আটটার দিকে শুরু হওয়া এ সেমিনারে অংশ নিচ্ছেন কয়েকটি দেশের সেনাপ্রধানসহ ২৪ দেশের উচ্চপদস্থ সেনা কর্মকর্তারা।

বাংলাদেশে তৃতীয়বারের মতো এ আয়োজন হচ্ছে।
বাংলাদেশ সেনাবাহিনী এবং ইউএস আর্মি প্যাসিফিকের যৌথ আয়োজনে সেমিনারের এবারের থিম হলো ‘ইন্দো-প্রশান্ত মহাসাগরে শান্তি ও নিরাপত্তা বজায় রাখার সম্ভাবনা এবং চ্যালেঞ্জ’।   ৪৬ তম আইপিএএমএসের তিনটি পূর্ণাঙ্গ অধিবেশনের মধ্যে রয়েছে শক্তিশালী শান্তিরক্ষা, নারীর ক্ষমতায়ন এবং আঞ্চলিক সহযোগিতায় ভূমিশক্তি।

আইপিএএমএস হলো অন্যতম প্রধান সেনা কর্মকাণ্ড, যা ইন্দো-প্যাসিফিক আঞ্চলিক স্থল বাহিনীর সিনিয়র সামরিক নেতৃত্বের জন্য শান্তি ও স্থিতিশীলতার বিষয়ে মতামত ও ধারণা বিনিময়ের জন্য একটি ফোরাম।   আইপিএএমএস-এর উদ্দেশ্য পারস্পরিক বোঝাপড়া, সংলাপ এবং বন্ধুত্বের মাধ্যমে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখা। বাংলাদেশ তৃতীয়বারের মতো সেমিনারের সহ-আয়োজক। এর আগে ১৯৯৩ এবং ২০১৪ সালে এই ইভেন্টের সহ-আয়োজক ছিল বাংলাদেশ। সেমিনার শেষে বাংলাদেশের সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদসহ কয়েকটি দেশের সেনা প্রধান ও কর্মকর্তাদের  রোহিঙ্গা শিবির পরিদর্শনের কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD