April 25, 2024, 12:12 pm

সম্মেলনে কর্মী সমর্থক না থাকায় স্থগিত হলো আওয়ামী লীগের সম্মেলন

জামালপুর প্রতিনিধিঃ বিশাল মঞ্চে বসে আছেন জেলা উপজেলার অতিথিরা, কিন্তু সামনের চেয়ার ফাঁকা। সম্মেলনে কর্মী সমর্থক না থাকায় তাই স্থগিত হলো জামালপুরের ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল। এ জন্য অনেকেই দলীয় কোন্দলকে দায়ী করছেন। আবার কেউ কেউ স্থানীয় নেতাদের গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন।

জানা গেছে, ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ছিল গেল বুধবার। করা হয় বিশাল মঞ্চ। সেখানে উপস্থিত হন স্থানীয় সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাধারণ ফারুক আহাম্মেদ চৌধুরী ও উপজেলা চেয়ারম্যানসহ অতিথিরা। তবে সমাবেশে দেখা দেয় কর্মী সমর্থক সঙ্কট। ফাঁকা ছিল বেশিরভাগ চেয়ার। সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বার বার মাইকিং করে কর্মী সমর্থকদের প্যান্ডেলের নীচে আসার আহ্বান জানান। তবে তাতে সাড়া দেয়নি কেউ। কর্মী সমর্থক না থাকায় শেষ পর্যন্ত সম্মেলন স্থগিত ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী। একই সাথে তিনি ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান কমিটি বিলুপ্তি ঘোষণা করেন।

পরে এই ঘটনা দলীয় অভ্যন্তরীণ কোন্দল বলে দায়ী করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী। তবে তা অস্বীকার করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ। যদিও ওই সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল তার। কিন্তু তিনি যাননি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী বিশেষ অতিথির বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে বলেন, নিজেদের মধ্যে দ্বন্দ্ব থাকার কারণে ঘোড়াধাপ ইউনিয়নটি ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের ব্যর্থতার কারণেই আজ পরিণতি।

এ বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এমএ মান্নান খান বলেন, পরবর্তী সময়ে সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD