September 29, 2022, 8:21 am

News Headline :
বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় প্রকাশ্যে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা বুরকিনা ফাসোয় জঙ্গি হামলায় নিহত ১২ সারিয়াকান্দিতে চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেনের পক্ষে মতবিনিময় দুপচাঁচিয়া পৌরসভায় ফ্রি জন্ম নিবন্ধন ক্যাম্পেইনের উদ্বোধন বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে জাতীয় যুব হকির ২৭তম আসর মান্নান আকন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে ১৫নং ওয়ার্ডের সাধারণ জনগণের মানববন্ধন সহ-শিক্ষা কার্যক্রম একটি প্রতিষ্ঠানকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়-এসপি সুদীপ নন্দীগ্রামে যাত্রী ছাউনিতে পড়ে থাকা সাবেক প্রধান শিক্ষকের পাশে ইউএনও শিফা নুসরাত লড়াই করেও বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ আমিরাত

সারাদেশে চলছে হরতাল

যমুনা নিউজ বিডিঃ জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারাদেশে বাম জোটের ডাকা আধাবেলা হরতাল চলছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে দুপুর ১২টা পর্যন্ত।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে হরতাল সমর্থনে রাজধানীর বিজয় নগর ধেতে একটি মিছিল বের করে বাম জোটের
নেতা কর্মীরা।

এর আগে, হরতালের সমর্থনে বুধবার (২৪ আগস্ট) রাতে রাজধানীর পল্টন মোড়ে বাম জোটের হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। মিছিল থেকে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করাসহ রাস্তায় গাড়ির টায়ারে অগ্নিসংযোগ করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় চারজনকে আটক করা হয়। অন্যদের ধাওয়া দিয়ে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বুধবার (২৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যসহ নিত্যপণ্যের দাম, পরিবহন ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের মূল্য বৃদ্ধির প্রক্রিয়া বন্ধের দাবিতে হরতালের ডাক দেয়া হয়েছে। বাম গণতান্ত্রিক জোট এ হরতাল আহ্বান করেছে। এতে ৯ সংগঠনের সমর্থন রয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বেশ কিছুদিন ধরে এ নিয়ে প্রচার-প্রচারণা চালানো হয়েছে। সেসবে সাধারণ জনগণের স্বতঃস্ফূর্ত সমর্থনও পাওয়া গেছে। তারা তাদের কষ্টের কথাও তুলে ধরেছেন।

তবে এসব করতে গিয়ে সরকারি দলের সন্ত্রাসী ও পুলিশি বাধার সম্মুখীন হয়েছে দলটি। তবু সাহসের সঙ্গে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে তারা। ফলশ্রুতিতে কাল ‘দাম কমাও, মানুষ বাঁচাও’ স্লোগানে সারাদেশে হরতাল পালিত হবে।

তাতে জানানো হয়, বর্তমান সংকটে দায়িত্বশীল আচরণ না করে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে সরকার। এতে জনসাধারণের নাভিশ্বাস উঠছে। ইতোমধ্যে চাল, তেল, সারের দাম বাড়ানো হয়েছে।

এ অবস্থায় পানি, বিদ্যুৎ, গ্যাসের মূল্যবৃদ্ধির পাঁয়তারা চলছে। ফলে শুধু বামপন্থীদের জন্য নয়, জনসাধারণের বেঁচে থাকার দাবির হরতাল এটি।

তবে এ হরতাল চলাকালে জরুরি সেবাদানকারী যানবাহন-অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, লাশ বহনকারী ও গণমাধ্যমকর্মীর গাড়ি চলাচল করবে। এছাড়া ওষুধের দোকান, খাবার হোটেল এ কর্মসূচির আওতার বাইরে থাকবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD