October 3, 2022, 3:29 pm

অবসরের ইঙ্গিত দিলেন ২৩ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী সেরেনা

যমুনা নিউজ বিডিঃ টেনিস থেকে অবসরের ইঙ্গিত দিয়েই দিলেন সেরেনা উইলিয়ামস। ফ্যাশন ম্যাগাজিন ভোগের সেপ্টেম্বর সংখ্যায় টেনিস থেকে অবসরের এই ইঙ্গিত দিয়েছেন মার্কিন টেনিস তারকা। চলতি মাসের শেষের দিকে অনুষ্ঠেয় ইউএস ওপেনে অংশ নিয়ে অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন তিনি। ভোগের নতুন সংখ্যায় অবসরের ইঙ্গিত দিয়ে ২৩ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী সেরেনা লিখেছেন, আমার জন্য টেনিস থেকে অবসর নেয়া সবচেয়ে কঠিন বিষয়। আমি চাই না টেনিস ক্যারিয়ার শেষ হোক, তবে একইসঙ্গে আমার জন্য সামনে যা অপেক্ষা করছে তার জন্যও আমি তৈরি।

টেনিসকে বিদায় জানানোর বিষয়টি ৪০ বছর বয়সী সেরেনা ইনস্টাগ্রামেও পোস্ট দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, জীবনে এমন একটি সময় আসে যখন ভিন্ন কিছুর চিন্তা করতেই হয়। আর ঐ সময়টা সবসময়ই কঠিন। বিশেষ করে নিজের প্রিয় কিছু বিষয়কে যখন বিদায় জানাতে হয়। টেনিসের প্রতিটি মুহূর্ত আমি দারুনভাবে উপভোগ করেছি। কিন্তু এখন ক্ষণগণনা শুরু। আমি এখন মা হিসেবে নিজের দায়িত্বটার দিকে বেশী গুরুত্ব দিব। পরিবারকে সময় দিব। গত বছর উইম্বলডনে খেলতে গিয়ে ডান হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন সেরেনা। তারপর থেকে কোর্টের বাইরে ছিলেন। গত জুনে ইস্টবোর্নে ডাবলস খেলার মাধ্যমে আবারো কোর্টে ফিরেছিলেন। তারপর উইম্বলডনে ওয়াইল্ড কার্ডের মাধ্যমে ফিরে আসলেও প্রথম রাউন্ডে পরাজিত হয়ে বিদায় নিতে হয়।

সোমবার ১৮ মাস পর প্রথম হার্ড কোর্ট ম্যাচে সেরেনা খেলেছেন। টরেন্টো মাস্টার্সের ঐ ম্যাচে স্পেনের নুরিয়া পারিজাস দিয়াজের বিপক্ষে জয়ী হয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন সেরেনা। ২০২১ সালের ফ্রেঞ্চ ওপেনের ১৪ মাস পর এটাই তার সিঙ্গেলসে প্রথম জয়।

আগামী সপ্তাহে সিনসিনাতি মাস্টার্সের পর ইউএস ওপেনেও খেলবেন সেরেনা। মাত্র ১৭ বছর বয়সে ১৯৯৯ সালে ফ্ল্যাশিং মিডো জয়ের মাধ্যমে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয় করেছিলেন। সেরেনা টেনিস ছাড়াটাকে অবসর হিসেবে না দেখে জীবনের বাঁকবদল হিসেবেই দেখছেন, অবসর শব্দটা কখনোই আমার পছন্দ ছিল না। এটাকে আমার ঠিক আধুনিক শব্দ মনে হয় না। আমি বরং এটাকে ক্রান্তিকাল হিসেবেই ভাবি। তবে আমি এই শব্দটাও খুব ভেবেচিন্তে ব্যবহার করতে চাই। কারণ এই শব্দটা বিশেষ কিছু জনগোষ্ঠীর জন্য খুবই গুরুত্বপূর্ণ অর্থ বহন করে। আমি যা করতে যাচ্ছি সেটাকে বরং বিবর্তন শব্দ দিয়েই ভালোভাবে বোঝানো যায়। আমি এখানে এটাই বলতে চাই আমি টেনিস থেকে বেরিয়ে অন্য কিছুতে বিবর্তিত হচ্ছি। এমন কিছু যেগুলো আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ। দূর্ভাগ্যজনক ভাবে এবারের উইম্বলডনে আমি পুরোপুরি প্রস্তুত ছিলাম না। এখনো জানিনা নিউ ইয়র্কের জন্যও আমি প্রস্তুত কিনা। কিন্তু সেখানে অবশ্যই ভাল কিছু করার চেষ্টা করবো। ২০১৭ সালে ক্যারিয়ারের সর্বশেষ ২৩তম গ্র্যান্ডস্ল্যাম মেয়ে অলিম্পিয়াকে পেটে নিয়েই জয় করেছিলেন সেরেনা। সর্বকালের অন্যতম সেরা এই টেনিস তারকা ১৯৯৫ সালে পেশাদার টেনিস শুরু করেন। এরপরের গল্পটা যেন রূপকথার চেয়েও বেশি কিছু। টেনিস কোর্টে অসামান্য প্রতিভার স্বাক্ষর রেখে গড়েছেন অসংখ্য রেকর্ড, জিতেছেন ৭৩টি শিরোপা। বর্ণাঢ্য ক্যারিয়ারে সেরেনা ৭টি অস্ট্রেলিয়ান ওপেন, ৩টি ফ্রেঞ্চ ওপেন, ৭টি উইম্বলডন এবং ৬টি ইউএস ওপেন জয় করেছেন। যদিও মার্গারেট কোর্টের গড়া সর্বকালের সর্বোচ্চ রেকর্ড ২৪ গ্র্যান্ডস্ল্যাম বিজয়ের ইতিহাস এখনো স্পর্শ করা হয়নি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD