October 6, 2022, 9:40 am

রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ বাজারে, দাম দেড় লাখ রুপি

যমুনা নিউজ বিডিঃ বাইকপ্রেমীদের জন্য রয়্যাল এনফিল্ডের নতুন বাইক এলো বাজারে। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে রয়্যাল এনফিল্ড আনলো হান্টার ৩৫০ বাইকটি। অন্যান্য বাইকের মতোই এরই মধ্যে হান্টার ৩৫০-এর লুকে মুগ্ধ বাইকপ্রেমীরা। এখন পর্যন্ত রয়্যাল এনফিল্ড যত বাইক লঞ্চ করেছে, সেগুলো থেকে ডিজাইনে অনেকটাই আলাদা এই বাইকটি।

বিভিন্ন ধরনের ইঞ্জিন গার্ড, সাম্প গার্ড, নানাবিধ সিট, এলইডি টার্ন ইন্ডিকেটর, বার অ্যান্ড মিরর, ট্যুরিং মিরর, টিন্টেড ফ্লাই স্ক্রিন, ব্যাক রেস্ট, পেনিয়ার্স এবং একটি পেনিয়ার রেলও রয়েছে।

নিও-রেট্রো লুক বজায় রেখে লেটেস্ট এনফিল্ড মডেলে কিছুটা স্ক্র্যাম্বলার-লুকিং ডিজাইনও দিয়েছে সংস্থাটি। পাশাপাশি এর হ্যালোজেন সার্কুলার হেডল্যাম্প বাইকটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। টুইন-পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারটি খুব সাদামাটা করা হয়েছে এবং সেখানে একটি ট্রিপার নেভিগেশন সিস্টেমও রয়েছে।

ক্লাসিক ৩৫০ ও মেটেওর ৩৫০-এ যে ইঞ্জিন ব্যবহার করা হয়েছিল সেটিই দেওয়া হয়েছে হান্টার ৩৫০-এ। ৩৪৯ সিসি, এয়ার-কুলড ইঞ্জিনটি সর্বাধিক ২০.২ বিএইচপি পাওয়ার এবং ২৭ এনএম পিক টর্ক দিতে সক্ষম। ৫-স্পিড গিয়ারবক্সের সঙ্গে পেয়ার করা হয়েছে এই ইঞ্জিন।

বাইকটির ফুয়েল এবং ইঞ্জিনের ইগনিশন ম্যাপ ফিরিয়েছে রয়্যাল এনফিল্ড। বাইকটির সর্বাধিক গতি ঘণ্টায় ১১৪ কিলোমিটার। ফুয়েল ট্যাঙ্কের পরিমাপ ১৩ লিটার এবং এর ওজন ১৮১ কেজি। যা ক্লাসিক ৩৫০-এর চেয়ে ১৪ কেজি কম ওজনে। হান্টারের ক্লাসিকের চেয়ে ২০ মিমি ছোট হুইলবেসও রয়েছে এবং আসনের উচ্চতা ৮০০ মিমি।

দুটি ভ্যারিয়েন্টে ও ছয়টি রঙের বিকল্পে ভারতীয় বাজারে এই বাইকটি পাবেন ক্রেতারা। রেট্রো ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় ১ লাখ ৫০ হাজার (বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৭৮ হাজার) ও মেট্রো ভ্যারিয়েন্টের দাম থাকছে ১ লাখ ৬৮ হাজার টাকা ( বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ লাখ টাকা)।

সূত্র: হিন্দুস্থান টাইমস

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD