October 5, 2022, 2:54 pm

২৪ ঘণ্টায় আরও ৭৯ ডেঙ্গু রোগী শনাক্ত

যমুনা নিউজ বিডিঃ ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছেই না। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৭৯ জন রোগী ভর্তি হয়েছেন। আগেরদিন শনাক্ত হয়েছিল ৮৭ জন রোগী। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদন অনুযায়ী এই চিত্র পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত ডেঙ্গু রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন ৭৯ জন। এদের মধ্যে ঢাকায় ৫৯ জন ও বাইরে ২০ জন। আগেরদিন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছিলেন ৮৭ জন। এদের মধ্যে ঢাকায় ৭৩ জন এবং বাইরে ছিল ১৪ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৬০ জন। আগেরদিন ছিল ৩৮৭ জন। এদের মধ্যে রাজধানীর ৪৭টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৮৬ জন এবং বাইরে ৭৪ জন। আগেরদিন ভর্তি ছিল ৩১৫ জন এবং বাইরে ৭২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, চলতি বছর মে মাসের ৩১ দিনে মোট রোগী শনাক্ত ও ভর্তি হয়েছিলেন ১৬৩ জন। জুনের ৩০ দিনে ৭৩৭ জন এবং জুলাই মাসের ৩১ দিনে দুই হাজার ৬৬৫ জন এবং চলতি মাসের আট দিনে ৬০৩ জন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন। আর মৃত্যু হয়েছে মোট ১৫ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে গতকাল ৮ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগী শনাক্ত হয়েছে তিন হাজার ২৬৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন দুই হাজার ৮৮৮ জন। ঢাকায় ভর্তি হয়েছেন দুই হাজার ৭৩৬ জন এবং ছাড়পত্র নিয়েছেন দুই হাজার ৪৪৫ জন। ঢাকার বাইরে মোট রোগী শনাক্ত হয়েছে ৫২৭ জন। এদের মধ্যে ছাড়পত্র নিয়েছেন ৪৪৩ জন। এ সময় মৃত্যু হয়েছে ১৫ জনের। এদের মধ্যে জুনে একজন, জুলাইতে ৯ জন এবং আগস্টে পাঁচজনের।

কীটতত্ত্ববিদদের ধারণা, ডেঙ্গুর প্রকোপ আগস্ট-সেপ্টেম্বরে চূড়ান্ত পর্যায়ে উঠবে। গত চার দিনে ধরে দিনে গড়ে ৭৫ জনের বেশি রোগী শনাক্ত হচ্ছে। এতে বোঝা যাচ্ছে চলতি মাস ও আগামী সেপ্টেম্বরে ডেঙ্গুর প্রকোপ আরও বাড়বে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD